ছাত্রলীগের ওপর লাঠিচার্জ: বরগুনায় আরও ৫ পুলিশ সদস্য প্রত্যাহার

ছাত্রলীগের নেতাকর্মীদের ওপর পুলিশের লাঠিচার্জ
ছাত্রলীগের নেতাকর্মীদের ওপর পুলিশের লাঠিচার্জ  © ফাইল ছবি

১৫ আগস্ট জাতীয় শোক দিবসে বরগুনায় জেলা ছাত্রলীগের নেতাকর্মীদের ওপর পুলিশের লাঠিপেটার ঘটনায় অতিরিক্ত পুলিশ সুপারের পর আরও পাঁচজনকে প্রত্যাহার করা হয়েছে।

মঙ্গলবার রাত ১০টার দিকে নাম প্রকাশ না করার শর্তে জেলা পুলিশের এক কর্মকর্তা এসব তথ্য জানান। তিনি জানান, বরগুনা সদর থানার এএসআই সাগর, পুলিশ লাইন্সের কনস্টেবল রাফিউল ও ডিবি পুলিশের কনস্টেবল কেএম সানি এই তিনজনকে প্রত্যাহার করে ভোলা জেলা পুলিশে সংযুক্ত করা হয়েছে।

এ ছাড়া ডিবি পুলিশের এএসআই ইসমাইল ও ডিবি পুলিশের কনস্টেবল রুহুল আমিনকে প্রত্যাহার করে পিরোজপুর জেলা পুলিশে সংযুক্ত করা হয়েছে। তবে এ বিষয়ে মন্তব্য করতে রাজি হননি বরগুনা পুলিশ প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তারা। এর আগে মঙ্গলবার দুপুরে অতিরিক্ত পুলিশ সুপার মহরম আলীকে প্রত্যাহার করে প্রথমে বরিশাল রেঞ্জে এবং পরে চট্টগ্রাম রেঞ্জে সংযুক্ত করা হয়।

আরও পড়ুন: চবির ‘সি’ ইউনিটের আসন বিন্যাস প্রকাশ, দেখে নিন এক ক্লিকে

এদিকে, বরগুনা জেলা আওয়ামী লীগ জেলা ছাত্রলীগের নতুন কমিটিকে অবাঞ্ছিত ঘোষণা করেছে। গতকাল রাত ৮টার দিকে পৌর সুপার মার্কেটের সামনে বিক্ষোভ সমাবেশে এ ঘোষণা দেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির।

জাতীয় শোক দিবস উপলক্ষে সোমবার বরগুনা শিল্পকলা একাডেমিতে আয়োজিত আলোচনা সভায় ছাত্রলীগের পদবঞ্চিত ও পদপ্রাপ্তদের সমর্থকদের মধ্যে ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। এ সময় ছাত্রলীগের নেতাকর্মীদের ইটের আঘাতে পুলিশের গাড়ির গ্লাস ভেঙে যায়।


সর্বশেষ সংবাদ