বিয়ের দাবিতে স্কুলছাত্রীর অনশন, ঘরছাড়া প্রেমিকের পরিবার

স্কুলছাত্রীর অনশন
স্কুলছাত্রীর অনশন   © ফাইল ফটো

বিয়ের দাবিতে প্রেমিকের বাড়িতের ১৩ বছর বয়সী এক স্কুলছাত্রী অনশন করছে। ঘটনাটি টেকনাফের হ্নীলা ইউপির মৌলভীবাজার এলাকার। মঙ্গলবার দুপুর (২৬ জুলাই) ১২টা দিকে মৌলভীবাজারের উত্তর পাড়া এলাকায় প্রেমিকের বাড়িতে এ অনশন শুরু করে ওই স্কুলছাত্রী। তার অনশনের পর থেকে প্রেমিকের পরিবারের লোকজন আত্মগোপনে রয়েছে বলে জানা যায়।

অভিযুক্ত প্রেমিক মোহাম্মদ নিসান মৌলভী বাজারের নুরুল হকের ছেলে।

অনশনরত স্কুলছাত্রী দাবি করে, ছয় মাস আগে নিসানের সঙ্গে তার প্রেমের সম্পর্ক হয়। সম্পর্ক গভীর হলে নিসানের কথামতো বিভিন্ন জায়গায় ভ্রমণে যায় সে। সেখানে নিসান তার সঙ্গে জোর করে শারীরিক সম্পর্ক স্থাপন করে। সর্বশেষ টেকনাফ ন্যাচার পার্কে নিয়েও তারা শারীরিক সম্পর্ক করে। এরপর তাকে জন্মনিয়ন্ত্রণ ওষুধও খাওয়ায় জোর করে।

স্কুলছাত্রী আরও বলে, আমাকে বিয়ের কথা বলে এসব করে এখন যোগাযোগ বন্ধ করে দিয়েছে। আমি নিসানকে ছাড়া কোথাও যেতে রাজি নই। আমি তাকে বিয়ে করার জন্য এখন অনশন শুরু করেছি।

এ বিষয়ে কিশোরীর মা-বাবা জানান, এ খবর জানার পর মেয়েকে পায়ে শিকল দিয়ে কয়েক দিন বেঁধে রেখেছিলাম। মেয়ে আত্মহত্যা করবে বলে হুমকি দেওয়ায় তার শিকলের বাঁধন খুলে দিয়েছি। খোলার পরই মেয়ে ওই ছেলের বাড়িতে চলে গেছে।

ওই ছাত্রীর অনশনের পর ছেলের পরিবারের সবাই পালিয়েছেন বলে জানা যায়।

সংশ্লিষ্ট মহিলা ইউপি সদস্য বলেন, আমরা চেষ্টা করেছিলাম পারিবারিকভাবে বসে সমাধান করার। কিন্তু ছেলের পক্ষের কোনো সাড়া না পাওয়া সমাধান করতে পারিনি।

টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাফিজুর রহমান বলেন, এ বিষয়ে অভিযোগ দিলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।


সর্বশেষ সংবাদ