শাহজালালে ২৭৩ আইফোন নিয়ে ধরা খেলেন যুবক

আইফোন
জব্দকৃত আইফোন  © সংগৃহীত

রাজধানীর শাহজালাল বিমানবন্দরে ২৭৩টি আইফোন এবং দেড় কেজির বেশি স্বর্ণালংকারসহ এক যাত্রীকে আটক করেছে ঢাকা কাস্টমস হাউসের প্রিভেনটিভ টিম। তার কাছ থেকে জব্দ করা মোবাইল ফোন ও স্বর্ণালংকারের বাজারমূল্য প্রায় সাত কোটি টাকা।

আটককৃত যাত্রী দুবাই থেকে আসা এমিরেটস এয়ারলাইন্সের ইকে৫৮৪ বিমানযোগে রাত ৯টা ২০ মিনিটে শাহজালাল বিমানবন্দরে অবতরণ করেন।এরপর গোপন সংবাদের ভিত্তিতে তাকে সনাক্ত করে কাস্টম হাউস।

তার কাছে থাকা মোট ৬টি লাগেজে ২৭৩টি আইফোন, সামস্যাং নোট২০, গুগল পিক্সেলসহ নামীদামী ব্র্যান্ডের মোবাইল পাওয়া গেছে। এছাড়া যাত্রীর কাছ থেকে প্রায় ১ কেজি ৬শ গ্রাম স্বর্ণালংকার এবং সোনার বার পাওয়া গেছে।

আরও পড়ুন: অবসরের বয়সে সরকারি চাকরিতে যোগ দিলেন সুমনা

ঢাকা কাস্টম হাউসের উপকমিশনার সানোয়ারুল কবীর এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, দুবাই থেকে আসা এমিরেটস এয়ারলাইন্সের ইকে৫৮৪ ফ্লাইটে বৃহস্পতিবার রাত ৯টা ২০ মিনিটে শাহজালাল বিমানবন্দরে অবতরণ করেন তৌফিক বিন রেজা নামে ওই যাত্রী। গোপন সংবাদের ভিত্তিতে তাকে শনাক্ত করা হয়।

সানোয়ারুল কবীর আরও জানান, এসব আইফোন এবং স্বর্ণালংকার ও সোনার বারের আনুমানিক বাজারমূল্য প্রায় সাত কোটি টাকা। তৌফিক বিন রেজা প্রায়ই বিদেশ ভ্রমণ করতেন। তার বিরুদ্ধে কাস্টমস আইন এবং ফৌজদারি আইনে দুটি মামলা করা হবে।


x

সর্বশেষ সংবাদ