মাইকে ঘোষণা দিয়ে হামলা: ছাত্রলীগ সম্পাদকসহ ২৯ জনের বিরুদ্ধে মামলা

ছাত্রলীগের সাধারণ সম্পাদক নুরুল
ছাত্রলীগের সাধারণ সম্পাদক নুরুল  © সংগৃহীত

তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে কক্সবাজারের টেকনাফে মসজিদের মাইকে ঘোষণা দিয়ে দুই গ্রামবাসীর সংঘর্ষের ঘটনায় উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নুরুল মোস্তফাসহ ২৯ জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে। উপজেলার হ্নীলা ইউপি সদস্য বেলাল উদ্দিন বাদী হয়ে এ মামলা দায়ের করেন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, গত ৭ এপ্রিল আসামিরা বাদীর ভাতিজা সাইফুল ইসলামকে লাঠি, দা ছুরি নিয়ে হামলা করে আহত করেন। এ সময় তাকে বাঁচাতে এলে বাদী বেলাল উদ্দিনকেও আঘাত করা হয়। এতে তিনি গুরুতর আহত হন। অন্যদিকে একই সময় আসামিরা ইটপাটকেল ছুড়ে স্থানীয় মসজিদের জানালাসহ অন্যান্য অংশ ভাঙচুর করেন। পরে আরও কয়েক দফায় হামলা চালান আসামিরা। একপর্যায়ে আসামিরা আবারও হামলা চালালে দুই পক্ষের মধ্যে সংঘর্ষে পুলিশসহ ২০ জন আহত হন।

উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নুরুল মোস্তফা জানান, মাইকে ঘোষণা দিয়ে দুই গ্রুপের মধ্যে বিশৃঙ্খলা সৃষ্টি দেখে স্থানীয় প্রশাসনকে জানানো হয়েছিল। পরে টেকনাফ মডেল থানার ওসির নেতৃত্বে পুলিশ ও র‍্যাবের পৃথক টিম ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

আরও পড়ুন- যৌন হয়রানির অভিযোগে জাবি শিক্ষককে কফিশপে ডেকে মারধর

তিনি আরও জানান, আমি সরকারদলীয় ছাত্রসংগঠনের একজন নেতা। এ ঘটনায় আমাকে আসামি করে মামলা করা এটি রাজনৈতিক উদ্দেশ্য হাসিলের একটি ষড়যন্ত্র বলে মনে করছি। এ ঘটনায় আমি কোনোভাবেই জড়িত নয়। বিষয়টি প্রশাসন সুষ্ঠুভাবে তদন্ত করবে বলে আশা করছি।

টেকনাফ মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. হাফিজুর রহমান জানান, বাদীর করা এজাহারটি প্রাথমিক তদন্ত শেষে মামলা হিসেবে নেওয়া হয়েছে। এজাহারভুক্ত আসামিদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে।


সর্বশেষ সংবাদ