টিকা নিতে গিয়ে জাবির দুই শিক্ষার্থীকে মারধরের ঘটনায় আটক ৩

রোববার রাতে মহাসড়ক অবরোধ করেন জাবি শিক্ষার্থীরা
রোববার রাতে মহাসড়ক অবরোধ করেন জাবি শিক্ষার্থীরা  © টিডিসি ফটো

টিকা নিতে গিয়ে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) দুজন শিক্ষার্থীকে মারধরের ঘটনায় তিনজনকে আটক করেছে পুলিশ। রোববার (১০ এপ্রিল রাতে তিনজনকে আটকের বিষয়টি সাভার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী মাইনুল ইসলাম গণমাধ্যমকে নিশ্চিত করেছেন তিনি বলেছেন, তিনজনকে আটক করা হয়েছে। এ ছাড়া বিষয়ে মামলা হয়েছে।

এর আগে দুজন শিক্ষার্থীকে মারধরের অভিযোগে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করেন শিক্ষার্থীরা। রোববার (১০ এপ্রিল) সন্ধ্যার দিকে বিশ্ববিদ্যালয়ের বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর হলের শিক্ষার্থীরা অভিযুক্তদের বিচারের দাবিতে এ অবরোধ করেন।

আন্দোলনকারীরা জানিয়েছেন, টিকা নেয়ার নির্ধারিত দিন থাকায় সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যান বিশ্ববিদ্যালয়ের দর্শন ৪৪তম ব্যাচের নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগের মাজেদুর রহমান ও একই ব্যাচের দর্শন বিভাগের শিক্ষার্থী ইমন। সেখানে তাদের উপস্থিত হতে দেরি হওয়ায় নির্ধারিত সময় শেষ হয় যায়।

তবে সময় শেষ হলেও টিকাকেন্দ্রে তারা ছাড়াও আরও ৩-৪ জন ব্যক্তির টিকাগ্রহন বাকি থেকে যান। এ সময় শিক্ষার্থীরা তাদেরকে টিকা দেওয়ার অনুরোধ করলে কেন্দ্রে অবস্থানরত রেড ক্রিসেন্ট ভলান্টিয়াররা জাবি শিক্ষার্থী শুনে ‘রূঢ়’ আচরণ করেন। শিক্ষার্থীদের সাথে বাক-বিতণ্ডার এক পর্যায়ে তারা মারধর করা শুরু করেন।

এরপর ভুক্তভোগী শিক্ষার্থীরা সাভার মডেল থানায় মামলা করতে গেলে তাদের সরকারি কাজে বাঁধাদানের অভিযোগে পাল্টা মামলার হুমকি দেওয়া হয়। এরপর ভুক্তভোগী শিক্ষার্থীরা এনাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি হন। পরে সন্ধ্যা ৭টার দিকে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক সংলগ্ন ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করলে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।

আরো পড়ুন: টিকা নিতে মারধরের শিকার জাবির ২ ছাত্র, মহাসড়ক অবরোধ

খবর পেয়ে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর আ স ম ফিরোজ উল হাসান এবং শাখা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক ঘটনাস্থলে উপস্থিত হয়ে ঘটনার উপযুক্ত বিচার হবে বলে বিক্ষুব্ধ শিক্ষার্থীদের আশ্বস্ত করেন। এ সময় শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়কে বাদী হয়ে মামলা করার দাবি জানান।

এ সময় প্রক্টর ঢাকা জেলা পুলিশ সুপার ও সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার বরাত দিয়ে বলেন, মামলা রেকর্ড হবে এবং উপযুক্ত শাস্তি নিশ্চিতে সহযোগিতা করবেন তারা। পরে সাড়ে ৮টার দিকে শিক্ষার্থীরা অবরোধ প্রত্যাহার করেন।

সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা সায়েম হুদা বলেন, আমরা যেখানে ২৩ লাখ মানুষকে টিকা দিয়েছি, সেখানে এ ধরনের কোনো কিছু কাম্য নয়। ইতোমধ্যেই পুরো রেড ক্রিসেন্ট টিমকে প্রত্যাহার করা হয়েছে। আর তারা সরকারি কেউ না হওয়ায় এর বেশি কিছু করা সম্ভব হয়নি। শিক্ষার্থী দুজনের চিকিৎসার সার্বিক খোঁজ-খবর রাখছি।


সর্বশেষ সংবাদ