ঢাবি শিক্ষার্থীর মৃত্যুর ঘটনায় মামলা

স্বামী ইফতেখারের সাথে মেঘলা
স্বামী ইফতেখারের সাথে মেঘলা  © সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ইলমা চৌধুরী মেঘলার মৃত্যুর ঘটনায় হত্যা মামলা দায়ের করা হয়েছে। আজ বুধবার (১৫ ডিসেম্বর) নিহতের বাবা সাইফুল ইসলাম বাদী হয়ে বনানী থানায় মামলাটি করেন।

এতে আসামি করা হয় ইলমার স্বামী ইফতেখার আবেদীন (৩৬), ইলমার শ্বশুর ও শাশুড়িকে। গতকাল আটক হওয়া ইফতেখার আবেদীনকে এ মামলায় গ্রেফতার দেখানো হয়েছে। এছাড়া বাকি দুই আসামিকে গ্রেফতারের চেষ্টা চলছে বলে জানিয়েছে পুলিশ।

আরও পড়ুন- ঢাবি ছাত্রী মৃত্যুর ঘটনায় স্বামী আটক

বনানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নুরে আজম মিয়া বলেন, ইলমার বাবা বাদী হয়ে মামলাটি করেছেন। তিন আসামির মধ্যে একজন গ্রেফতার আছে। বাকী দুইজনকেও গ্রেফতারের চেষ্টা চলছে। তিনি আরও বলেন, লাশের ময়নাতদন্তের প্রতিবেদন আসলে বিস্তারিত জানানো হবে।

ইলমা ঢাকা বিশ্ববিদ্যালয়ের নৃত্যকলা বিভাগের ২০১৫-১৬ সেশনের শিক্ষার্থী ছিলেন। কানাডা প্রবাসী ইফতেখারের সাথে বিয়ের পর বনানীেতে শ্বশুর-শ্বাশুড়িসহ থাকতেন তিনি। সম্প্রতি ইফতেখারও দেশে আসেন। গতকাল বিকেল চারটার দিকে রাজধানীর বনানীতে স্বামীর বাসায় মারা যান ইলমা। তার শরীরে আঘাতের চিহ্ন দেখা গেছে বলে দাবি করেছেন তার সহপাঠীরা। তবে ইলমার স্বামী ও শ্বশুরবাড়ির মানুষের দাবি তিনি আত্মহত্যা করেছেন।

আরও পড়ুন- ঢাবি ছাত্রী মেঘলাকে হত্যার অভিযোগ

তবে ইলমার পরিবার জানিয়েছে, প্রথমে তাকে গুলশান ইউনাইটেড হাসপাতালে নেওয়া হয়েছিল। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এরপর ময়নাতদন্তের জন্য মরদেহ ঢাকা মেডিকেলে পাঠানো হয়েছে। পরিবার থেকে দাবি করা হয়, ইলমা আত্মহত্যা করে নি। তাকে হত্যা করা হয়েছে। পরিবারের অভিযোগের ভিত্তিতে গতকালই স্বামী ইফতেখারকে আটক করেছিলো বনানী থানা পুলিশ।


সর্বশেষ সংবাদ