বিয়ের জন্য স্কুলছাত্রীকে দুই দফা অপহরণ

একটি বাসায় অভিযান চালিয়ে স্কুলছাত্রীকে উদ্ধার করা হয়
একটি বাসায় অভিযান চালিয়ে স্কুলছাত্রীকে উদ্ধার করা হয়  © সংগৃহীত

ময়মনসিংহ শহর থেকে অপহরণের প্রায় দুই মাস পর এক কিশোরীকে উদ্ধার করেছে পুলিশ ব্যুরো অফ ইনভেস্টিগেশন (পিবিআই)। শহরের আরকে মিশন রোডের একটি বাসা থেকে আজ বৃহস্পতিবার সকাল ৯টার দিকে তাকে উদ্ধার করা হয়। পরে পিবিআই ময়মনসিংহের কার্যালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

জানা যায়, গত ১২ অক্টোবর অপহরণের ঘটনায় ময়মনসিংহ জেলা নারী ও শিশু নির্যাতন দমন আইনে জজ আদালতে মামলা করেন ওই কিশোরীর বাবা।

মামলার বরাতে পিবিআই ময়মনসিংহের উপ-পুলিশ পরিদর্শক আজিমুল ইসলাম জানান, ১৫ বছর বয়সী ওই কিশোরী শহরের একটি বিদ্যালয়ে নবম শ্রেণিতে পড়ে। স্কুলে যাওয়া-আসার পথে জিহাদ নামে একটি ছেলে তাকে উত্ত্যক্ত করত।

প্রেমের প্রস্তাবে সাড়া না দেয়ায় ১ অক্টোবর জিহাদ তার সহযোগীদের নিয়ে কিশোরীকে অপহরণ করে। মেয়েটি তার পরিবারকে বুঝিয়ে জিহাদকে বিয়ের আশ্বাস দিলে ওই দিনই ছেড়ে দেয়। কিন্তু মেয়েকে ফেরত পেয়ে বিয়ে দিতে অস্বীকৃতি জানায় পরিবার। এতে ক্ষিপ্ত জিহাদ ১২ অক্টোবর সহযোগীদের নিয়ে ফের মেয়েটিকে অপহরণ করে। এর পর থেকেই নিখোঁজ ছিল মেয়েটি।

তিনি বলেন, মেয়েটিকে উদ্ধারের জন্য আদালত পিবিআইকে নির্দেশ দেন। গোয়েন্দা তৎপরতা ও তথ্যপ্রযুক্তির সহায়তায় তার অবস্থান শনাক্ত করি। বৃহস্পতিবার সকালে শহরের আরকে মিশন রোডের একটি বাসায় অভিযান চালিয়ে মেয়েটিকে উদ্ধার করি। আদালতের নির্দেশে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। অভিযুক্তকে ধরতে অভিযান চলছে।


সর্বশেষ সংবাদ