ফেক আইডি খুলে মেয়েদের সঙ্গে প্রেম, ঘনিষ্ঠ হয়েই ব্ল্যাকমেইল

প্রতারক ফিরোজ আলম
প্রতারক ফিরোজ আলম  © সংগৃহীত

এক সন্তানের জনক হয়েও ফেসবুকে তার পরিচয় অবিবাহিত। ফেক আইডি খুলে মেয়েদের সঙ্গে সম্পর্ক। তারপর ব্ল্যাকমেইল করে মোটা অংকের টাকা চাইতো। একটি বেসরকারি টেলিভিশনের নারী সংবাদ উপস্থাপকের সঙ্গে এমন সর্ম্পক গড়ে উঠার পর সাইবার পুলিশের জালে আটকে গেলেন তিনি। 

রংপুর থেকে তাকে গ্রেফতার করেছে কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের (সিটিটিসি) সাইবার অপরাধ তদন্ত বিভাগ।

রবিবার (৯ মে) রাতে ফিরোজ আলম (২৬) নামে এই প্রতারককে রংপুর থেকে গ্রেফতার করা হয়।

সিটিটিসি সাইবার অপরাধ তদন্ত বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার নাজমুল ইসলাম বলেন, ‘Farabi Islam Shawon’ নামে ফেক আইডি বানিয়ে নিজেকে একজন পাইলট বলে পরিচয় দিতো ফিরোজ । এই পরিচয়ে সে মেয়েদের সঙ্গে সম্পর্ক তৈরি করতো। পরবর্তীতে ব্ল্যাকমেইল করে অনেকের কাছ থেকে বিপুল পরিমাণ টাকা হাতিয়ে নেয়। সে রসায়ন বিদ্যায় গ্রাজুয়েশন সম্পন্ন করলেও সাইবার প্রতারণায় দক্ষ।

জনপ্রিয় একটি টিভি চ্যানেলের এক সংবাদ পাঠিকা তার সাইবার প্রতারণার ফাঁদে পড়েন। তিনি সিটিটিসির কাছে অভিযোগ করলে সাইবার অপরাধ তদন্ত বিভাগ ফিরোজ আলমকে গ্রেফতারে সক্ষম হয়। আদাবর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনের আওতায় এ বিষয়ে একটি মামলা হয়েছে।

নাজমুল ইসলাম বলেন, ফেসবুকে ফেক অ্যাকাউন্ট করে কোনও ধরনের অপরাধমূলক কর্মকাণ্ডের সঙ্গে জড়িত থাকার প্রমাণ পাওয়া গেলে তাদের বিরুদ্ধে আমরা ব্যবস্থা নিয়ে থাকি। ফেক অ্যাকাউন্ট করে কেউ পার পাবে না। এছাড়া কারও সঙ্গে পরিচয় হলে সব ধরনের তথ্য নিশ্চিত হয়েই নিজের বিষয়গুলো অন্যের কাছে শেয়ার করার পরামর্শ দেন তিনি।


সর্বশেষ সংবাদ