বাংলাদেশ থেকে নারী পাচারের সময় ভারতীয় নাগরিক আটক

বর্ডার গার্ড বাংলাদেশ
বর্ডার গার্ড বাংলাদেশ   © ফাইল ছবি

ঝিনাইদহের মহেশপুর সীমান্তে গুলি চালিয়ে এক ভারতীয় নাগরিককে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। গত রোববার রাতে উপজেলার হুদাপাড়া গ্রাম থেকে  বিকাশ সরকার (৪১) নামে ওই ব্যক্তিকে আটক করা হয়। নারী পাচারকারীদের দালাল বিকাশ নদীয়ার কল্যাণী থানার মাঝের চর কল্যাণী গ্রামের রায়মোহন সরকারের ছেলে বলে জানিয়েছে। 

সোমবার (২৬ আগস্ট) মহেশপুর ৫৮ বিজিবির ই-মেইল বার্তায় এ খবর জানানো হয়। এতে বলা হয়েছে, রোববার রাতে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে বিজিবি জানতে পারে-সীমান্ত পিলার ৬০/২৯-আর হতে ৫০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে হুদাপাড়া এলাকা দিয়ে পাচারের উদ্দেশ্যে তিন বাংলাদেশি নারীকে জড়ো করা হয়েছে। খবর পেয়ে বিজিবির একটি টহল দল তিন নারীর অবস্থান নিশ্চিত করে বিজিবি সেখানে ওৎ পেতে থাকে। 

রাতে শূন্য লাইনের কাছাকাছি অজ্ঞাত এক ব্যক্তি পাখির ডাকের মতো শব্দ করে নারীদের উদ্দেশ্যে সংকেত পাঠায়। তবে দূরত্ব বেশি হওয়ায় নারীরা সংকেত বুঝতে পারেননি। এ সময় বিকাশ সরকার অবৈধভাবে বাংলাদেশে ঢুকে পড়ে এবং দ্রুত পালিয়ে যাওয়ার চেষ্টা করে। এ সময় বিজিবির টহল দল তাদের ধরার চেষ্টা করলে তারা ভারতের দিকে পালিয়ে যাওয়ার চেষ্টা করে।

আরো পড়ুন: টিউশনি থেকে ফেরার সময় স্কুলছাত্রীকে দলবদ্ধ ধর্ষণ, হেফাজতে অভিযুক্তের মৃত্যু

এ সময় সামনে নারীরা থাকায় বিজিবি ফাঁকা গুলি চালায়। শব্দ শুনে পাচারকারী আতংকিত হয়ে মাটিতে বসে পড়লে তিন নারীসহ তাকে আটক করে। বিকাশ সরকারের কাছ থেকে ভারতীয় আধার কার্ড এবং পরিচয়পত্র উদ্ধার করা হয়েছে। জিজ্ঞাসাবাদে বিকাশ স্বীকার করেছে- তিনি মানব পাচারকারী দলের সক্রিয় সদস্য। দীর্ঘদিন অবৈধভাবে মানব পাচারে জড়িত রয়েছে। তিন নারীকে যশোরের জাস্টিস এন্ড কেয়ার নামে সংস্থার প্রতিনিধির কাছে হস্তান্তর করা হয়েছে। এ ঘটনায় সোমবার সকালে মহেশপুর থানায় মামলা হয়েছে।


সর্বশেষ সংবাদ