এবার উপজেলা ছাত্রলীগের পদ হারালেন আবেদ আলীর পুত্র সিয়াম

সোহানুর রহমান সিয়াম ও  আবেদ আলী
সোহানুর রহমান সিয়াম ও আবেদ আলী  © ফাইল ছবি

ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের পর এবার মাদারীপুর জেলার ডাসার উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতির পদ থেকে সোহানুর রহমান সিয়ামকে অব্যাহতি দেওয়া হয়েছে। মঙ্গলবার (৯ জুলাই) সকালে ডাসার উপজেলা ছাত্রলীগের সভাপতি জাহিদ হোসেন ও সাধারণ সম্পাদক সৈয়দ অনিক হোসেন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

এতে বলা হয়, সিয়ামকে ডাসার উপজেলা ছাত্রলীগ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।  

এতে আরও উল্লেখ করা হয়, সংগঠনের নীতি ও নৈতিকতা পরিপন্থী কর্মকাণ্ডে লিপ্ত থাকায় ডাসার উপজেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের সিদ্ধান্ত মোতাবেক সিয়ামকে ডাসার ছাত্রলীগের পদ থেকেও অব্যাহতি দেওয়া হলো।

জানা গেছে, বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের (পিএসসি) অধীন বিসিএসের ক্যাডার এবং নন-ক্যাডার নিয়োগ পরীক্ষার প্রশ্ন ফাঁসের সঙ্গে জড়িত থাকার অভিযোগে গ্রেপ্তার হয়েছেন সিয়াম। আবেদ আলীসহ মোট ১৭ জনকে প্রশ্ন ফাঁসের অভিযোগে গ্রেপ্তার করেছে সিআইডি। গ্রেপ্তারদের মধ্যে সাতজনই পিএসসির সাবেক ও বর্তমান কর্মী। তাদের মধ্যে পিএসপির দুইজন উপপরিচালক ও একজন সহকারী পরিচালক রয়েছেন।

এই চক্রটি প্রায় এক যুগ ধরে পিএসসির অধীনে বিসিএসসহ বিভিন্ন পরীক্ষার প্রশ্নফাঁসে জড়িত বলে রোববার বেসরকারি টেলিভিশন চ্যানেল টোয়েন্টিফোরে একটি অনুসন্ধানী প্রতিবেদন প্রচারিত হয়। সেখান এই চক্রের ছয়জনের ছবি প্রকাশ করা হয়। তাদের মধ্যে আবেদ আলী ও তার পরিবারের বিলাসবহুল জীবনযাপনের বিভিন্ন ছবি ফেইসবুকে ঘুরতে থাকে। এরপরই চক্রটিকে ধরতে অভিযানে নামে সিআইডি।

এর আগে, সংগঠনের নীতি ও নৈতিকতা পরিপন্থী কর্মকাণ্ডে জড়িত থাকায় ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের ত্রাণ ও দুর্যোগবিষয়ক সম্পাদকের পদও হারিয়েছেন সৈয়দ সোহানুর রহমান সিয়াম।


সর্বশেষ সংবাদ