বেইলি রোডের আগুনে মায়ের সঙ্গে প্রাণ গেছে ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের জান্নাতির

মায়ের সঙ্গে জান্নাতি তাজরিন
মায়ের সঙ্গে জান্নাতি তাজরিন  © সংগৃহীত

রাজধানীর বেইলি রোডে ভবনে আগুন লাগার ঘটনায় মায়ের সঙ্গে প্রাণ হারিয়েছেন জান্নাতি তাজরিন (২৩)। তিনি ব্রাক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। তার সঙ্গে নিহত হয়েছেন মা ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের শিক্ষিকা লুৎফুন নাহার করিম (৪৭)। বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) রাতে স্ত্রী ও মেয়ের মরদেহ শনাক্ত করেন এম এ এইচ গোলাম মহিউদ্দিন। 

জানা গেছে, লুৎফুন নাহার ইংরেজি বিভাগের শিক্ষক ছিলেন। গোলাম মহিউদ্দিন জানান, তার স্ত্রীর দাঁতে ব্যথা ছিল। এ জন্য মেয়েকে নিয়ে হাসপাতালে যান। ফেরার পথে কাচ্চি খেয়ে আসার পরামর্শ দেন তিনি। স্ত্রী-মেয়ের মৃত্যুর জন্য নিজেকে অপরাধী মনে হচ্ছে তার।

এদিকে প্রতিষ্ঠানের মূল প্রভাতি (৭ম-১০ম) শাখার সিনিয়র শিক্ষক লুৎফুন নাহার করিম (লাকী) ও তাঁর মেয়ে প্রতিষ্ঠানের সাবেক ছাত্রী জান্নাতিন তাজরী বেইলী রোডের অগ্নি দুর্ঘটনায় ইন্তেকাল করেছেন বলে নিশ্চিত করেছে ভিকারুননিসা নূন স্কুল এন্ড কলেজ কর্তৃপক্ষ।

তাঁদের অকাল মৃত্যুতে কলেজের গভর্নিং বডির সকল সদস্য, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী, শিক্ষার্থী ও অভিভাবকরা শোকা প্রকাশ করেছে। তাদের রুহের মাগফিরাত কামনা করছি ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা এবং সহমর্মিতা জ্ঞাপন করা হয়েছে। 

আরো পড়ুন: পুড়ে মারা গেলেন ড্যাফোডিলের সাংবাদিকতা বিভাগের ছাত্র তুষার

শোকবার্তায় বলা হয়েছে, আল্লাহ তাদের জান্নাতুল ফেরদৌস নসীব করুন। আজ শুক্রবার বাদ জুমা দুপুর ২টায় মূল শাখার কলেজ মাঠে নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। ভিকারুননিসা পরিবারের পক্ষে ভিকারুননিসা নূন স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) এ শোকবার্তা দিয়েছেন।

বৃহস্পতিবার রাত ১০টার দিকে বেইলি রোডের ভবনটিতে আগুন লাগে। এতে অন্তত ৪৫ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। আহত হয়েছেন অনেকে। কয়েকজনের অবস্থা গুরুতর হওয়ায় এ সংখ্যা আরও বাড়তে পারে।


সর্বশেষ সংবাদ