ককটেল তৈরির সরঞ্জামসহ সাবেক ছাত্রলীগ নেতা আটক

আটক সাবেক ছাত্রলীগ নেতা তরিকুল ইসলাম
আটক সাবেক ছাত্রলীগ নেতা তরিকুল ইসলাম   © সংগৃহীত

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে ককটেল তৈরির সরঞ্জামসহ সাবেক ছাত্রলীগ নেতা তরিকুল ইসলামকে আটক করেছে র‍্যাব। মঙ্গলবার রাতে উপজেলার মনাকষা বাজারে একটি বাড়ি থেকে তাকে আটক করা হয়। বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে র‍্যাব ৫-এর চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের কোম্পানি কমান্ডার মেজর মারুফুল এ তথ্য জানান।

আটক তরিকুল মনাকাষা ইউনিয়নের হাঙ্গামি গ্রামের বাসিন্দা। তিনি মনাকষা ইউনিয়ন ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ছিলেন।

র‍্যাব জানায়, সম্প্রতি জেলা প্রশাসকের বাসভবন, নির্বাচন অফিস ও গুরুত্বপূর্ণ স্থাপনা লক্ষ্য করে ককটেল বিস্ফোরণ ঘটছে। এ কারণে র‍্যাবের গোয়েন্দা ইউনিট এলাকায় নজরদারি বাড়ায়। পরে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে মঙ্গলবার রাতে মনাকষা বাজারে অভিযান চালিয়ে তরিকুলকে আটক করা হয়। তার দেওয়া তথ্যের ভিত্তিতে সাইদুল ইসলাম ওরফে রানা নামে এক ব্যক্তির বাড়িতে অভিযান চালিয়ে পাঁচটি তাজা ককটেল, দেশীয় বিভিন্ন অস্ত্র ও ককটেল বানানোর সরঞ্জাম পাওয়া যায়।

র‍্যাব আরও জানায়, জিজ্ঞাসাবাদে তরিকুল জানান, সাইদুল ইসলামের বাড়িটি ককটেল তৈরির গোপন আস্তানা হিসেবে ব্যবহৃত হচ্ছিল। ঘটনার মূল হোতা সাইদুল ইসলাম ওরফে রানাকে আটক করতে র‍্যাবের অভিযান অব্যাহত রয়েছে।

এ বিষয়ে মনাকষা ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি এম ইমরান খান বলেন, তরিকুল আগে ছাত্রলীগ করলেও এখন কোনো পদে নেই। তিনি সংসদ সদস্যের সঙ্গে চলাফেরা করেন। তবে যার সঙ্গেই চলাফেরা করুক, দলের ভাবমূর্তি ঠিক রাখতে তার দৃষ্টান্তমূলক শাস্তি হওয়া দরকার। তার সঙ্গে জড়িতদেরও আইনের আওতায় আনা উচিত।


সর্বশেষ সংবাদ