হোটেলে বসে লিখিত পরীক্ষার পর দেওয়া হয় নিয়োগপত্র

পিবিআই-এর হাতে আটক মহিবুুল্লাহ
পিবিআই-এর হাতে আটক মহিবুুল্লাহ  © সংগৃহীত

বিমান বাহিনীর কর্মকর্তা পরিচয়ে নৌ-বাহিনীর অফিস সহায়ক কাম কম্পিউটার অপারেটর পদে নিয়োগ দেওয়ার কথা বলে প্রায় ৩০ লাখ টাকা হাতিয়ে নেয়। পরে একটি আবাসিক হোটেলে ভুয়া লিখিত পরীক্ষা নেয় এবং পরীক্ষা শেষে হোটেলেই তাদের ভুয়া নিয়োগপত্র দেওয়া হয়। এ ঘটনায় শনিবার (২ ডিসেম্বর) রাতে সিলেট বাসস্ট্যান্ড থেকে এর মূলহোতা হাবিবুল্লাহকে গ্রেপ্তার করে পিবিআই নেত্রকোণা জেলা। পরে রবিবার (৩ ডিসেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান পিবিআই সদর দপ্তরের পুলিশ সুপার আবু ইউসুফ।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, আসামি হাবিবুল্লাহ বাগেরহাট জেলায় থাকাবস্থায় বিমান বাহিনীর কর্মকর্তা পরিচয় দিয়ে নৌ-বাহিনীর অফিস সহায়ক কাম কম্পিউটার অপারেটর পদে নিয়োগ দেওয়ার কথা বলে নেত্রকোণার আটপাড়া থানার পাঁচজন ভুক্তভোগীর কাছ থেকে চলতি বছরের জানুয়ারিতে প্রায় ৩০ লাখ টাকা হাতিয়ে নেয়।

পরে হাবিবুল্লাহ তার প্রথম স্ত্রীর বড় ভাই মহিবুল্লাহ ও তার ছোট ভাই মহিউদ্দীনের মাধ্যমে খুলনা সোনাডাঙ্গা বাইপাস এলাকায় চৌধুরী আবাসিক হোটেলে নৌ-বাহিনীর অফিস সহায়ক কাম-কম্পিউটার অপারেটর পদে ভুয়া লিখিত পরীক্ষা নেয় এবং পরীক্ষা শেষে হোটেলেই তাদের ভুয়া নিয়োগপত্র দেয়।

প্রতারণার বিষয়টি বুঝতে পেরে গত ২৭ জুলাই ভুক্তভোগী হাবিবুর রহমানের বাবা আরাধন পিবিআই নেত্রকোণা জেলায় ঘটনার বিষয়ে লিখিত অভিযোগ করলে প্রাথমিক অনুসন্ধানে ঘটনার সত্যতা ওঠে আসে।

প্রতারণা ঘটনায় দুটি মামলা করা হয়। মামলা রুজু হওয়ার পর থেকে ঘটনার সঙ্গে জড়িত আসামি আত্মগোপন করে। শনিবার (২ ডিসেম্বর) খুলনায় ও সিলেটে অভিযান চালিয়ে সিলেট বাসস্ট্যান্ড থেকে প্রতারক চক্রের মূলহোতা হাবিবুল্লাহকে গ্রেপ্তার করা হয়।

পিবিআই নেত্রকোণা জেলার ইউনিট ইনচার্জ অতিরিক্ত পুলিশ সুপার মো. শাহীনুর কবির জানান, আসামি হাবিবুল্লাহ দীর্ঘদিন পলাতক ছিলেন। সে তাঁর দ্বিতীয় স্ত্রীকে নিয়ে খুলনার বিভিন্ন জায়গায় আত্মগোপনে ছিলেন। গত ২ ডিসেম্বর রাতে সিলেটে আসলে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারের পর তাঁকে আদালতে সোপর্দ করা হয়েছে।


সর্বশেষ সংবাদ