যৌতুক না পেয়ে বিয়ের আসর থেকে চলে গেলেন বর

বর হোসেন মিয়া
বর হোসেন মিয়া  © সংগৃহীত

যৌতুকের টাকা না পেয়ে নেত্রকোনার কলমাকান্দায় বিয়ের আসর থেকে বর চলে যাওয়ার ঘটনা ঘটেছে। উপজেলার খারনৈ ইউনিয়নের বামনগাঁও গ্রামের হাসেন মিয়া (২৫) ৪০ জন বরযাত্রী নিয়ে খাওয়া শেষে বিয়ের আসর থেকে চলে যায়। একই উপজেলার রংছাতি ইউনিয়নের বটতলা গ্রামে গতকাল বৃহস্পতিবার বিকেলে এ ঘটনা ঘটেছে।।

এ ঘটনায় ভুক্তভোগী কনের বাবা বাদী হয়ে আজ শুক্রবার দুপুরে কলমাকান্দা থানায় বর ও বরের বাবাসহ তিনজনকে অভিযুক্ত করে অভিযোগ দায়ের করেন।

জানা গেছে, গত সপ্তাহের দিকে বামনগাঁও গ্রামের শরীফ মিয়ার ছেলে হাসেন মিয়ার বিয়ে ঠিক হয় পার্শ্ববর্তী রংছাতি ইউনিয়নের বটতলা গ্রামের এক তরুণীর সঙ্গে। বিয়ে ঠিক হলে কনের বাবা বিয়ের খরচ বাবদ অগ্রিম বরের পরিবারকে ৪০ হাজার টাকা দেন। কথা ছিল গতকাল বিকেলে আনুষ্ঠানিকভাবে বিয়ে হবে। তাই যথা সময়ে বরের সঙ্গে আত্মীয়-স্বজনসহ ৪০ জন বরযাত্রী কনের বাড়িতে যায়। খাওয়া-দাওয়া শেষ করে যখন বিয়ের কার্যক্রম শুরু হয় তখন বরের পক্ষ থেকে আরও ৭০ হাজার টাকা দাবি করা হয়। কনের পরিবার যৌতুকের টাকা দিতে অস্বীকৃতি জানালে বিয়ের আসর থেকে বরের লোকজন বরকে নিয়ে চলে যান।

কনের বাবা অভিযোগ করেন, বিয়ে উপলক্ষ্যে খাওয়া-দাওয়া ও ডেকোরেশন বাবদ তাদের দুই লাখ টাকা খরচ হয়। বর পক্ষের সাথে কথা বললে তারা জানায়, আজ দুপুরে বাড়িতে পুলিশ এসেছিল। তাদের কথামতো বর ও কনে পক্ষের লোকজনের মধ্য সমঝোতা হয়। আজ রাতে তারা বরকে নিয়ে বিয়ে করাতে কনের বাড়িতে যাবেন।

কলমাকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম বলেন, আজ দুপুরে অভিযোগে পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।


সর্বশেষ সংবাদ