প্রলয় গ্যাং সদস্য ঢাবি ছাত্র তবারক গ্রেপ্তার

প্রলয় গ্যাং সদস্য তবারক মিয়া
প্রলয় গ্যাং সদস্য তবারক মিয়া  © ফাইল ছবি

মারধর ও ছিনতাইয়ের ঘটনায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের আলোচিত প্রলয় গ্যাংয়ের প্রধান আসামি তবারক মিয়াকে গ্রেপ্তার করেছে পুলিশ। আজ রবিবার (১৯ নভেম্বর) শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নূর মোহাম্মদ এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, ‌তবারক মিয়াকে আজ বিকেলে গ্রেপ্তার করা হয়েছে। বর্তমানে তিনি থানা হাজতে রয়েছে। আগামীকাল তাকে কোর্টে চালান করা হবে।

তবারক ঢাবির শান্তি ও সংঘর্ষ অধ্যয়ন বিভাগের ২০২০-২১ শিক্ষাবর্ষের এবং মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হলের ছাত্র।

গত ৮ নভেম্বর বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ছাত্র মীর আরসালানকে সোহরাওয়ার্দী উদ্যানে দুই ঘণ্টা আটকে রাখে প্রলয় গ্যাংয়ের কয়েকজন সদস্য। তার গায়ে জ্বলন্ত সিগারেটের ছ্যাঁকা দেওয়াসহ নানাভাবে নির্যাতন করা হয়। এ সময় চিকিৎসক দম্পতির ছেলে আরসালানের ফোন ভেঙে ফেলা হয়, তার কাছে থাকা নগদ টাকা ছিনিয়ে নেওয়া হয়।  এ ঘটনায় তিনদিন আইসিইউতে চিকিৎসাধীন ছিলেন আরসালান। এ ঘটনায় পরদিন শাহবাগ থানায় মামলা করেন আরসালানের মা।

আরও পড়ুন:ঢামেকের ইন্টার্ন চিকিৎসকের মারধরের নেপথ্যে ছিল প্রলয় গ্যাং!

মামলায় অন্য আসামিরা হলেন– জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের ছাত্র মুরসালিন ফাইয়াজ, মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হলের সাকিব, স্যার এ এফ রহমান হলের জোবায়ের ইবনে হুমায়ুন ও জোবায়ের। এ ছাড়া আরও ৮ থেকে ১০ জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়েছে।

এদিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক মাকসুদুর রহমান বলেছেন, বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা কমিটির আসন্ন সভায় প্রলয় গ্যাংয়ের সদস্যদের বিভিন্ন মেয়াদে বহিষ্কার করা হবে।

উল্লেখ্য, চলতি বছরের মার্চে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে নিজেদের মধ্যে মারধরের ঘটনা ঘটে। তখন গ্যাংয়ের ১৯ সদস্যের বিরুদ্ধে মামলা করা হয়। সেই মামলায় তবারক মিয়া ১ নম্বর আসামি ছিলেন। মাদক, ছিনতাই, চাঁদাবাজি,পানির ব্যবসা নিয়ন্ত্রণসহ একাধিক অপরাধের সঙ্গে জড়িত রয়েছে এই গ্যাংয়ের নাম।


সর্বশেষ সংবাদ