স্ত্রীর দায়ের করা মামলায় সাময়িক বরখাস্ত বেরোবি কর্মকর্তা

বেরোবির সহকারী পরীক্ষা নিয়ন্ত্রক মো. আরিফুল ইসলাম
বেরোবির সহকারী পরীক্ষা নিয়ন্ত্রক মো. আরিফুল ইসলাম  © ফাইল ছবি

স্ত্রীর দায়েরকৃত যৌতুক দাবি ও হত্যা চেষ্টা মামলায় পুলিশ কর্তৃক আটক হওয়ায় বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) কর্মকর্তা সহকারী পরীক্ষা নিয়ন্ত্রক মো. আরিফুল ইসলামকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। মঙ্গলবার (০৬ জুন) রাতে বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের রেজিষ্ট্রার প্রকৌশলী মোহাম্মদ আলমগীর চৌধুরী।

রেজিষ্টার জানান ,সরকারী চাকুরী আইন ২০১৮ এর উল্লেখিত বিধান অনুযায়ী সাময়িক বরখাস্তকালীন  বিধি মোতাবেক সহকারী পরীক্ষা নিয়ন্ত্রক মো. আরিফুল ইসলামকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।তবে তিনি খোরপোষ ভাতা প্রাপ্য হবেন।

সরেজমিনে গিয়ে জানা গেছে, রংপুর জেলার পীরগঞ্জ উপজেলার উজিরপুর গ্রামের মো. খাজা নাজিম উদ্দিনের পুত্র বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা মো: আরিফুল ইসলাম(৪০) যৌতুক দাবি ও শারীরিক নির্যাতন এবং হত্যা-চেষ্টার অভিযোগে স্ত্রীর দায়ের করা মামলায় গ্রেফতার হয়েছে । 

এর আগে গতকাল (৫ জুন) রাতে কর্মকর্তা মো. আরিফুল ইসলামের গ্রেফতারের তথ্য নিশ্চিত করেছেন কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাহফুজ। তিনি জানিয়েছেন, ওই কর্মকর্তার স্ত্রী থানায় মামলা করেছিলেন। সেই মামলার গ্রেফতারি পরোয়ানা থানায় এলে তাকে গ্রেফতার করে চালান দেওয়া হয়েছে।

মামলার এজাহারে বলা হয়েছে, আসামী মো. আরিফুল ইসলাম এর সহিত লায়লা আরজুমান বানুর  ইসলামী শরিয়ত অনুসারে বিবাহ হয়। সংসার করাকালীন প্রায় সময় ১নং আসামী মো. আরিফুল ইসলাম ২নং আসামী মোছা. আরিফা জামান মনির কু-প্ররোচনায় নিকট লায়লার বাবার বাড়ি থেকে যৌতুকের ৫০,০০০০০/- (পঞ্চাশ লক্ষ) টাকা নিতে বলে।

লায়লা তার দাবীকৃত যৌতুকের টাকা দিতে না পারায় একপর্যায়ে ১নং আসামী যৌতুকের জন্য তাকে খাটের উপর ফেলে গলা চেপে ধরে শ্বাস রোধের মাধ্যমে হত্যার চেষ্টা করে—বলেও উল্লেখ করা হয়েছে মামলার এজাহারে।

প্রসঙ্গত, রেজিস্টারের স্বাক্ষরিত পত্রানুসারে বরখাস্তের এই আদেশ ০৬ জুন ২০২৩ তারিখ পূর্বাহ্ণ থেকে কার্যকর হবে।


সর্বশেষ সংবাদ