১০ তলা থেকে লাফিয়ে পড়া শেকৃবির সেই ছাত্রী মারা গেছেন

শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়
শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের হলের ১০ তলার ছাদ থেকে লাফিয়ে পড়া ছাত্রী মারিয়া রহমান (২৫) মারা গেছেন। বৃহস্পতিবার (৩০ মার্চ) সকাল ৯টার দিকে চিকিৎসাধীন অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের নিবির পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) তিনি মারা যান।

বিষয়টি দ্যা ডেইলি ক্যাম্পাসকে নিশ্চিত করেছেন ঢামেক পুলিশ ক্যাম্পের ইনচার্জ (পরিদর্শক) মো. বাচ্চু মিয়া। কর্তব্যরত চিকিৎসকের বরাত দিয়ে তিনি এ তথ্য জানিয়েছেন।

গত বৃহস্পতিবার সকাল ৯টা ১০ মিনিটে শেকৃবির কৃষকরত্ন শেখ হাসিনা হলের ১০ তলার ছাদ থেকে লাফিয়ে পড়েন ওই ছাত্রী। মারিয়ার সহপাঠীরা জানান, মারিয়া বেশকিছু দিন থেকে হতাশায় ভুগছিলেন। তার বেশ কয়েকটা সিটি পরীক্ষা ডিউ ছিল। যেগুলো নিতে টিচাররা অস্বীকৃতি জানায়। এছাড়া অসুস্থতার কারণে ক্লাস করতে পারেনি। ফলে পরীক্ষায় অংশগ্রহণ নিয়েও দেখা দেয় অনিশ্চয়তা।

এ ঘটনাকে কেন্দ্র করে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা এটেন্ডেন্স এবং পরীক্ষা পদ্ধতি পরিবর্তনের জন্য আন্দোলন করেন। এ সময় আন্দোলনরত শিক্ষার্থীদের শেকৃবি প্রক্টর ড. হারুন অর রশিদ বলেছিলেন, এটেন্ডেন্স সম্পর্কিত কিছু না, বরং তার মানসিক অবস্থা ১ম বর্ষ থেকে খারাপ। যার জন্য তার ট্রিটমেন্ট চলছিল।


সর্বশেষ সংবাদ