ক্লাসে শাসন, ২ বছর পর স্কুল শিক্ষককে কোপালেন সাবেক ছাত্র

সাহেরখালী উচ্চ বিদ্যালয়
সাহেরখালী উচ্চ বিদ্যালয়  © সংগৃহীত

চট্টগ্রামের মীরসরাইয়ে মো. আবু ইউসুফ (৪০) নামে এক স্কুল শিক্ষকের ওপর দফায় দফায় হামলা চালিয়ে কুপিয়ে মারাত্মক আহত করা হয়েছে। রবিবার (২৬ ফেব্রুয়ারি) বিকালের পর এসব হামলার ঘটনা ঘটে। ওই শিক্ষক বর্তমানে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে (চমেক) চিকিৎসাধীন রয়েছেন। হামলার সময় ভাইকে বাঁচাতে গিয়ে আহত হয়েছেন তার ছোট ভাই আবু ইউনুছ।

আহত আবু ইউসুফ ও আবু ইউনুছ হাইতকান্দি ইউনিয়নের ৪নং ওয়ার্ড পশ্চিম হাইতকান্দি গ্রামের আব্দুল হক মাস্টার বাড়ির মৃত আবুল কালামের ছেলে। ওই শিক্ষক উপজেলার সাহেরখালী উচ্চ বিদ্যালয়ে কর্মরত আছেন।

শিক্ষক আবু ইউসুফের ভাই ইউনুছ বলেন, ২০২১ সালে সাহেরখালী উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণির শিক্ষার্থী ইউনুস শ্রেণি কক্ষে গোলযোগ করায় তার বিষয়ে তৎকালীন প্রধান শিক্ষক নাদেরুজ্জামান আজাদকে জানান আমার ভাই আবু ইউসুফ। তখন প্রধান শিক্ষক ওই ছাত্রকে ডেকে শাসন করেন। এরপর থেকে ভাইয়া বিদ্যালয়ে যাওয়া-আসার সময় প্রায় গালিগালাজ ও হুমকি দিতো ওই ছাত্র। তবে ইউনুস বর্তমানে পড়ালেখা করে না। এলাকায় বখাটেপনা করা তার পেশা। সর্বশেষ রবিবার বিকাল ৪টায় স্কুল থেকে বাড়ি ফেরার পথে ভাইয়ার গতিরোধ করে ইউনুসসহ আরও কয়েকজন মিলে হামলা করে।

তিনি আরও বলেন, বিষয়টি বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক নাদেরুজ্জামান আজাদকে জানালে বাড়ি থেকে ফেরার পথে বিকাল সাড়ে ৫টায় আবার হামলা করে। সর্বশেষ সন্ধ্যা সাড়ে ৭টায় ইউনুস, তার বাবা নুরুল হক, ভাই ইলিয়াছ, মা রোকেয়া, বোন তানজিনাসহ আরও কয়েকজন মিলে আমাদের বাড়িতে এসে ভাইয়াকে কুপিয়ে মারাত্মক জখম করে। এ সময় বাঁচাতে গেলে আমার হাতেও কোপ দেয়। পরে ভাইয়াকে মীরসরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করানো হয়। শারীরিক অবস্থার অবনতি হলে রবিবার রাতে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। এই ঘটনায় মীরসরাই থানায় একটি অভিযোগ দেওয়ার প্রস্তুতি চলছে।

সাহেরখালী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মেজবাউল হক বলেন, ২০২১ সালে ইউনুস নামে ওই ছাত্র ক্লাসে গোলযোগ করায় তাকে শাসন করা হয়। ওই ঘটনার জেরে রবিবার শিক্ষক আবু ইউসুফের ওপর হামলার ঘটনা ঘটেছে। হামলার প্রতিবাদে বিদ্যালয় ম্যানেজিং কমিটির সঙ্গে আলোচনা করে দোষীদের শাস্তির দাবিতে কর্মসূচি পালন করা হবে।

মীরসরাই থানার ওসি কবির হোসেন বলেন, এই হামলায় আহতরা হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। এই বিষয়ে থানায় অভিযোগ দিলে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।


সর্বশেষ সংবাদ