নাারীদের ছবি মোবাইল থেকে হাতিয়ে নেন দারাজের এই ডেলিভারিম্যান

মিজানুর রহমান ওরফে আল-আমিন
মিজানুর রহমান ওরফে আল-আমিন  © সংগৃহীত

প্রতারণার অভিযোগে অনলাইন পণ্য বিপননকারী প্রতিষ্ঠান দারাজের এক ডেলিভারিম্যানকে আটক করেছে পুলিশ। ওই ডেলিভারিম্যান দারাজের মাধ্যমে পণ্য ক্রয় করা নারী ও কিশোরীদের ছবি মোবাইল থেকে হাতিয়ে নিয়ে তাদের ব্ল্যাকমেইল করতেন।

আটক ব্যক্তির নাম মিজানুর রহমান ওরফে আল-আমিন (২২)। জামালপুর জেলার ইসলামপুর থানার চরগাঁওকোড়া গ্রামের মৃত আজিম উদ্দিনের ছেলে। তাকে গাজীপুর মহানগরীর রথখোলা এলাকা থেকে গ্রেপ্তার করা হয়েছে।

গাজীপুর পুলিশের একটি সূত্র জানিয়েছে, দারাজ অনলাইন শপে নারী ও উঠতি বয়সী মেয়েদের টার্গেট করতেন আল-আমিন । অনলাইনে পণ্য অর্ডার দেওয়ার পরে ডেলিভারির সময় নারী ক্রেতাদের মোবাইল থেকে সব ছবি তার মোবাইলে নিয়ে নিতেন। এভাবে তিনি অনেকের আপত্তিকর ও গোপন মুহূর্তের ছবি নিয়ে ব্ল্যাকমেল করতেন। তাদের কাছে টাকা চাইতেন, টাকা না দিলে অনলাইনে এসব ছবি ছেড়ে দেওয়ার হুমকি দিতেন। 

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার রেজওয়ান আহমেদ গণমাধ্যমকে বলেন, গত শনিবার এক ব্যক্তি অভিযোগ করেন যে, দারাজের একজন ডেলিভারিম্যান তার মেয়ের (১৫) আপত্তিকর কিছু ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেওয়ার ভয় দেখিয়ে টাকা দারি করছে। টাকা না দিলে তার মেয়ের ছবি ভাইরাল করার হুমকি দেওয়া হয়। এতে তার মেয়ে লোকলজ্জার ভয়ে মানসিকভাবে ভেঙে পড়ে। লেখাপড়া বন্ধ করে দেয় এবং একাধিকবার আত্মহত্যার চেষ্টা করে। পরে ভুক্তভোগী পরিবারের অভিযোগের ভিত্তিতে তথ্যপ্রযুক্তির সহায়তায় ডেলিভারিম্যান মিজানুর রহমান ওরফে আল-আমিনকে শুক্রবার রাতে গ্রেপ্তার করা হয়।

তিনি আরও বলেন, আল-আমিনের মোবাইলে অনেক নারীর ব্যক্তিগত মুহূর্ত ও আপত্তিকর ছবিবসহ বিভিন্ন ব্যক্তির ১১টা ইমেইল আইডি লগইন অবস্থায় পাওয়া যায়। যাদের আইডি লগইন অবস্থায় পাওয়া গেছে তাদের বিস্তারিত নাম-ঠিকানা সংগ্রহের চেষ্টা চলছে।


সর্বশেষ সংবাদ