স্কুলছাত্রীকে ধর্ষণের দায়ে বিশ্ববিদ্যালয় ছাত্রের যাবজ্জীবন সাজা

  © ফাইল ফটো

এক স্কুলছাত্রীকে ধর্ষণের দায়ে নাটোরে মো. শাহজালাল মাহমুদ জুয়েল নামে এক বিশ্ববিদ্যালয় ছাত্রের যাবজ্জীবন কারাদণ্ড ও এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। আজ এ আদেশ দিয়েছেন নাটোরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক (জেলা ও দায়রা জজ) মুহাম্মদ আব্দুর রহিম। একইসাথে জরিমানার অর্থ ভুক্তভোগীকে দেওয়ার নির্দেশ দিয়েছেন বিচারক। বৃহস্পতিবার (৫ জানুয়ারি) দুপুরে এ রায় দেওয়া হয়েছে।

দণ্ডপ্রাপ্ত বিশ্ববিদ্যালয় ছাত্র মো. শাহজালাল মাহমুদ জুয়েল (২২)। সে নাটোরের সিংড়া উপজেলার ইটালি ইউনিয়নের পাঁচতিরাইল গ্রামের নুরুল ইসলাম সরকারের ছেলে এবং জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্নাতক সম্মান শ্রেণির ছাত্র বলে নিশ্চিত হওয়া গেছে।

মামলা এজাহার সূত্রে জানা গেছে, ২০২১ সালের ২৪ এপ্রিল সকাল ১০টায় সিংড়ার একটি বিদ্যালয়ের দশম শ্রেণির ওই ছাত্রী প্রাইভেট পড়ে বাড়ি ফেরার সময় মো. শাহজালাল মাহমুদ তাকে জোরপূর্বক সিএনজিচালিত অটোরিকশায় তুলে নিয়ে অপহরণ করে। এ ঘটনায় তার বিরুদ্ধে ভুক্তভোগী ছাত্রীর বাবা বাদী হয়ে অপহরণ মামলা দায়ের করেন সিংড়া থানায়। পুলিশ ওই ছাত্রীকে সিরাজগঞ্জ থেকে উদ্ধার করে ঘটনার ১২ দিন পর।

এরপর মামলার তদন্তকারী কর্মকর্তা আসামির বিরুদ্ধে আদালতে অপহরণ ও ধর্ষণের অভিযোগে অভিযোগপত্র দাখিল করেন। আসামি বিশ্ববিদ্যালয় ছাত্র উচ্চ আদালত থেকে জামিনে মুক্ত হয়ে আত্মগোপন করেন দীর্ঘ হাজতবাস শেষে। সাক্ষ্য প্রমাণে দোষী প্রমাণিত হওয়ায় বৃহস্পতিবার এ রায় ঘোষণা করেন আদালত।

আসামি মো. শাহজালাল মাহমুদ পলাতক থাকায় তার অনুপস্থিতেই রায় ঘোষণা করা হয় রায়। তবে রায়ে উল্লেখ করা হয়েছে বিশ্ববিদ্যালয় ছাত্র মো. শাহজালাল মাহমুদ যেদিন গ্রেফতার হবেন, সেদিন থেকেই দণ্ড কার্যকর হবে।


সর্বশেষ সংবাদ