বিদ্যালয়ের বই বিক্রি করতে গিয়ে ধরা প্রধান শিক্ষক

সরকারি বই
সরকারি বই   © সংগৃহীত

বিদ্যালয়ের সরকারি বই বিক্রির অভিযাগ উঠেছে প্রধান শিক্ষক মকবুল হোসেন তোতার বিরুদ্ধে। ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার সরকারি নলডাঙ্গা ভূষণ পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক তিনি। 

রোববার (২০ নভেম্বর) ভোরে বইগুলো বিক্রি করার সময় স্থানীয়রা হাতেনাতে তাকে ধরে।

জানা গেছে, রোববার সকাল সাড়ে ৬টার দিকে স্কুলটির একটি কক্ষ থেকে ২৬ মণ বিভিন্ন শ্রেণির সরকারি বই আলিম হোসেন নামে এক ব্যক্তির কাছে বিক্রি করেন প্রধান শিক্ষক মকবুল হোসেন তোতা। এ সময় শ্যালোইঞ্জিনচালিত আলমসাধু ভর্তি গাড়িটি বিদ্যালয়ের বাইরে বের হলে স্থানীয়রা আটকে দেন। পরে বিক্রি হওয়া বইগুলো আবার স্কুলে পাঠিয়ে দেন স্থানীয়রা।

বই ক্রেতা আলিম হোসেন জানান, রোববার ভোরে তিনি সরকারি নলডাঙ্গা ভূষণ পাইলট মাধ্যমিক বিদ্যালয়ে যান বইগুলো নিয়ে আসতে। ২৬ মণ বই ছিল। প্রতি মণ ১৬০০ টাকা দরে তিনি কিনেছেন। বিক্রির সময় বিদ্যালয়ের প্রধান শিক্ষক, রেজাউল ইসলাম ও নাইটগার্ড ইমান আলী ছিলেন। বইগুলো কিনে স্কুল থেকে বের হওয়ার সময় স্থানীয়রা আটকে দেন। এর পর সেগুলো আবার স্কুলে রেখে আসা হয়।

অভিযুক্ত সরকারি নলডাঙ্গা ভূষণ পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মকবুল হোসেন তোতা বই বিক্রির অভিযোগ অস্বীকার করে জানান, সরকারি পুরাতন বই রাখা কক্ষটি রঙ করার জন্য কিছু বই অন্যত্র সরিয়ে নেওয়া হচ্ছিল, এ ছাড়া কিছু না। 

আরও পড়ুন: তৃতীয় গণবিজ্ঞপ্তিতে সুপারিশপ্রাপ্তদের এনএসআই ভেরিফিকেশন হচ্ছে না

বিদ্যালয়টির নৈশপ্রহরী ইমান আলীও বই বিক্রির বিষয়টি স্বীকার করেছেন। স্কুলের শিক্ষক রেজাউল ইসলাম জানান, সরকারি বইয়ের দায়িত্বে তিনি আছেন। কিন্তু বইগুলো বিক্রির সময় তিনি উপস্থিত ছিলেন না। 

বিষয়টি নিয়ে কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) হাবিবুল্লাহ জানান, ইউএনও ছুটিতে আছেন। বিষয়টি জানার পর উপজেলা মাধ্যমিক অফিসারকে পাঠানো হয়েছে। ঘটনার সত্যতা পেলে অবশ্যই ব্যবস্থা নেওয়া হবে।


সর্বশেষ সংবাদ