ট্রেনে সংজ্ঞাহীন পড়ে ছিল চবি ছাত্র জাহিদ

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল
ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল  © ফাইল ছবি

রাজধানীর কমলাপুর রেলস্টেশনে একটি ট্রেন থেকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীসহ দু’জনকে অচেতন অবস্থায় উদ্ধার করে হাসপাতালে পাঠানো হেয়েছে। চট্টগ্রাম থেকে ছেড়ে আসা ট্রেন থেকে তাদের উদ্ধার করা হয়। বুধবার (১৬ নভেম্বর) সকাল ৯টার দিকে তাদেরকে চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে পাঠানো হয়েছে।

তারা হলেন-চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষের ছাত্র জাহিদ (২১) ও বেসরকারি চাকরিজীবী ফারুক (১৯)। জাহিদের বাড়ি লালমনিরহাট সদর উপজেলার কনাপুরে। বাবার মোস্তাফিজুর রহমান। আর ফারুকের বাড়ি শরিয়তপুর নড়িয়া উপজেলায়। তার বাবার নাম তোতা মিয়া।

আরো পড়ুন: ফারদিন হত্যায় ১৫ জন, মরদেহ সরানো হয় প্রাইভেট কারে

ট্রেনটির যাত্রী রিয়াদ জানান, চট্টগ্রাম থেকে একটি লোকাল ট্রেনে তারা কমলাপুরে আসেন। নামার আগমুহূর্তে ট্রেনের পাশাপাশি আসনে অচেতন অবস্থায় তাদের পড়ে থাকতে দেখেন। পরে তাদেরকে হাসপাতালে নিয়ে যান। তাদের কাছে মোবাইল ফোন বা  টাকাপয়সা কিছু ছিল না।

ঢামেক পুলিশ ক্যাম্পের ইনচার্জ পরিদর্শক মো. বাচ্চু মিয়া বলেন, চিকিৎসকরা জাহিদের স্টোমাক ওয়াশ করে মেডিসিন বিভাগে ভর্তি রেখেছেন। ফারুক অনেকটা সুস্থ থাকায় প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেয়া হয়েছে তাকে। অজ্ঞানপার্টির খপ্পরে পড়েছিলেন তারা, এমন ধারণা করা হচ্ছে।

বাচ্চু মিয়া বলেন, মঙ্গলবার সন্ধ্যার ট্রেনে তারা ঢাকা আসছিলেন। পথে রাতে এক বয়স্ক সহযাত্রী মুড়ি খেতে দিয়েছিলেন। এরপর আর কিছু মনে করতে পারেননি।