চবির মূল ফটকে তালা দিয়েছে ছাত্রলীগ, শাটল ট্রেন বন্ধ

কমিটি বর্ধিত করার দাবিতে চবির মূল ফটকে তালা দিয়েছে ছাত্রলীগ
কমিটি বর্ধিত করার দাবিতে চবির মূল ফটকে তালা দিয়েছে ছাত্রলীগ  © ফাইল ছবি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) মূল ফটকে তালা দিয়েছে ছাত্রলীগের একাংশ। ঘোষিত কমিটি বর্ধিত করার দাবিতে এ কর্মসূচি পালন করছে তারা। আজ সোমবার (১৯ সেপ্টেম্বর) সকাল থেকে ক্যাম্পাসের শাটল ট্রেন চলাচলও বন্ধ হয়ে গেছে।

ছাত্রলীগের অবরোধের কারণে শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের বহনকারী বাস বন্ধ রয়েছে। স্থগিত হতে পারে বিশ্ববিদ্যালয়ের ক্লাস ও পরীক্ষা।পরিবহন দপ্তরের প্রশাসক এস এম মোয়াজ্জেম হোসেন বলেন, ভোর সাড়ে ৫টার দিকে কয়েকজন পরিবহন দপ্তরের ফটকে তালা দেন। তাঁরা কয়েকটি বাসের চাবিও নিয়ে যান। কোনও বাস ছেড়ে যেতে পারেনি।

ভারপ্রাপ্ত পরীক্ষা নিয়ন্ত্রক চৌধুরী আমির মোহাম্মদ মুছা বলেন, বাস চলাচল বন্ধ থাকায় তিনি ক্যাম্পাসে আসতে পারেননি। শিক্ষকেরা আসতে না পারলে পরীক্ষা স্থগিত হওয়া স্বাভাবিক। এ বিষয়ে এখনই নিশ্চিত করে কিছু বলা যাচ্ছে না। বিভাগের সভাপতিরা সিদ্ধান্ত নেবেন।

শাখা ছাত্রলীগের ছয়টি উপপক্ষ এ কর্মসূচিতে অংশ নিচ্ছেন। সেগুলো হলো ভার্সিটি এক্সপ্রেস, এপিটাফ, রেড সিগন্যাল, বাংলার মুখ, কনকর্ড ও উল্কা। তারা চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীনের অনুসারী। এর আগে তারা সংবাদ সম্মেলন, গণস্বাক্ষর কর্মসূচি, মানববন্ধন ও মূল ফটকে তালা ঝুলিয়ে বিক্ষোভ করেন।

আরো পড়ুন: চবিতে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ, আহত ৫

শাখা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের ওপর অনাস্থাও প্রকাশ করেন তারা। ভার্সিটি এক্সপ্রেস নেতা ও শাখার সহসভাপতি প্রদীপ চক্রবর্তী বলেন, আগে শান্তিপূর্ণ কর্মসূচির মাধ্যমে কমিটি বর্ধিত করার দাবি জানান। শীর্ষ নেতারা দাবি আমলে নেননি। তাই অবরোধের ডাক দিয়েছেন। দাবি না মানা পর্যন্ত অবরোধ চলবে।

ছাত্রলীগের সভাপতি রেজাউল হক বলেন, যাঁরা অবরোধের ডাক দিয়েছেন, তাঁরা অন্য পক্ষের। তাই সাধারণ সম্পাদক ইকবাল হোসেনের সঙ্গে কথা বলার পরামর্শ দেন। তবে ইকবালের বক্তব্য জানা যায়নি।


সর্বশেষ সংবাদ