অফিসার জেনারেল চাকরিপ্রার্থীদের দাবি

পরীক্ষা শুরুর প্রথম মিনিটেই কেন্দ্র থেকে প্রশ্নপত্র নেন কর্মচারী

চাকরিপ্রার্থী
চাকরিপ্রার্থী  © সংগৃহীত

ব্যাংকার্স সিলেকশন কমিটি সচিবালয়ের অন্তর্ভুক্ত ৭টি ব্যাংক ও একটি আর্থিক প্রতিষ্ঠানের অফিসার জেনারেল পদের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। আজ শুক্রবার (২১ জানুয়ারি) রাজধানীর ৭০টি কেন্দ্রে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। সকাল ১০টা থেকে পরীক্ষা শুরু হয়ে চলে ১১টা পর্যন্ত। এদিকে সিদ্ধেশ্বরী গার্লস কলেজ কেন্দ্রে এক কর্মচারী পরীক্ষা শুরুর পরপরই প্রশ্ন নিয়ে ফোনে ছবি তুলেছেন বলে অভিযোগ করেছেন চাকরিপ্রার্থীরা। অভিযোগ দেয়ার পরও ওই কর্মচারীর বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেয়া হয়নি বলে জানান তারা। পরে চাকরিপ্রার্থীরা কমিটির জেনারেল ম্যানেজার বরাবর অভিযোগ দেন।

11 (1)

অভিযোগ পত্রে বলা হয়, সিদ্ধেশ্বরী গার্লস কলেজের ৯নং ভবনে ৪০১ নং কক্ষে পরীক্ষা শুরু হওয়া মাত্রই ১০টা ১ মিনিটে একজন কর্মচারী কক্ষে প্রবেশ করে একটি প্রশ্ন নিয়ে যায় এবং ওনাকে ফোনে প্রশ্নের ছবি তুলতে দেখা যায়। তখন কক্ষ পরিদর্শককে অবগত করলে তিনি প্রশ্ন গণনা করে একটি প্রশ্ন কম পান। বিষয়টি কলেজ কর্তৃপক্ষকে অবহিত করলেও তারা বিষয়টি আমলে নেয়নি।

আরও পড়ুন- সমন্বিত ৫ ব্যাংকের পরীক্ষার সূচি প্রকাশ

এ বিষয়ে ব্যাংকার্স সিলেকশন কমিটির মহাব্যবস্থাপক ও সদস্য সচিব মো. আজিজুল হক বলেন, বিষয়টি এখনো শুনি নি। তবে কেন্দ্রে বাংলাদেশ ব্যাংকের কর্মকর্তা যারা ছিলেন তারা নিশ্চিয় জানেন বিষয়টি। তিনি বলেন, এ ঘটনা যেহেতু পরীক্ষার ওপর প্রভাব ফেলেনি তাই এটি নিয়ে ভাবনার কিছু নেই।

অনুষ্ঠিত হওয়া আজকের পরীক্ষার ৭টি ব্যাংক ও একটি আর্থিক প্রতিষ্ঠান হলো- সোনালী ব্যাংক, জনতা ব্যাংক, রুপালী ব্যাংক, বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংক লিমিটেড, আনসার ভিডিপি উন্নয়ন ব্যাংক, বাংলাদেশ কৃষি উন্নয়ন ব্যাংক, রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক, বাংলাদেশ হাউজ বিল্ডিং ফাইন্যান্স কর্পোরেশন।


সর্বশেষ সংবাদ