কমিশন্ড অফিসার নেবে নৌবাহিনী, থাকতে হবে স্নাতক পাস

কমিশন্ড অফিসার নেবে নৌবাহিনী
কমিশন্ড অফিসার নেবে নৌবাহিনী  © সংগৃহীত

নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ নৌবাহিনী। প্রতিষ্ঠানটি কমিশন্ড অফিসার পদে ২০২৫-এ ডিইও ব্যাচে জনবল নিয়োগ দেওয়া হবে। আগ্রহীরা আগামী ০৩ জুলাই পর্যন্ত আবেদন করতে পারবেন। 

প্রতিষ্ঠানের নাম: বাংলাদেশ নৌবাহিনী

ব্যাচের নাম: ২০২৫-এ ডিইও ব্যাচ

পদের নাম: সরাসরি কমিশন্ড অফিসার পদে ২০২৫বি ডিইও ব্যাচ

১। শিক্ষা শাখা (বিবিধ বিষয়) – পুরুষ ও মহিলা।
শিক্ষাগত যোগ্যতা: ইংরেজি/পদার্থ/রসায়ন/গণযোগাযোগ ও সাংবাদিকতা বিষয়ে স্নাতক। এসএসসি ও এইচএসসি পরীক্ষায় ন্যূনতম জিপিএ ৪.০০ এবং স্নাতকে সিজিপিএ ৩.০০ (৪ স্কেলে) থাকতে হবে।

২। শিক্ষা শাখা (ইঞ্জিনিয়ার) – পুরুষ ও মহিলা।
শিক্ষাগত যোগ্যতা: সিভিল ইঞ্জিনিয়ারিং/আর্কিটেকচার বিষয়ে বিএসসি ইঞ্জিনিয়ারিং। এসএসসি ও এইচএসসি পরীক্ষায় ন্যূনতম জিপিএ ৪.৫০ এবং বিএসসি ইঞ্জিনিয়ারিংয়ে সিজিপিএ ৩.০০ (৪ স্কেলে) থাকতে হবে।

৩। শিক্ষা শাখা (মেডিকেল) – পুরুষ।
শিক্ষাগত যোগ্যতা: এমবিবিএস-সহ ইন্টার্নশিপ সম্পন্নকারী হতে হবে। এসএসসি ও এইচএসসি উভয় পরীক্ষায় ন্যূনতম জিপিএ ৪.৫০ (৫ স্কেলে) থাকতে হবে।

শারীরিক যোগ্যতা: পুরুষের উচ্চতা ৫ ফুট ৪ ইঞ্চি, ওজন ৫০ কেজি, বুকের মাপ স্বাভাবিক ৩০ ইঞ্চি ও সম্প্রসারিত অবস্থায় ৩২ ইঞ্চি। নারীদের উচ্চতা ৫ ফুট ২ ইঞ্চি, ওজন ৪৭ কেজি, বুকের মাপ স্বাভাবিক ২৮ ইঞ্চি ও সম্প্রসারিত অবস্থায় ৩০ ইঞ্চি।

বয়সসীমা: ০১ জানুয়ারি ২০২৫ তারিখে অনূর্ধ্ব ৩০ বছর (এফিডেভিট গ্রহণযোগ্য নয়)। (ব্যারিষ্টার/ আইন বিষয়ে পিএইচডি ডিগ্রীধারী প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা শিথিলযোগ্য)।

বৈবাহিক অবস্থা: বিবাহিত/অবিবাহিত।

আবেদন ফি: মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে ৭০০ টাকা পাঠাতে হবে।

আগ্রহীরা এই joinnavy.navy.mil.bd ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে পারবেন

অফিসিয়াল ওয়েব সাইট

বিস্তারিত বিজ্ঞপ্তিতে

বাংলাদেশ নৌবাহিনীতে সরাসরি কমিশন্ড অফিসার পদে ২০২৫বি ডিইও ব্যাচ নতুন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৪


সর্বশেষ সংবাদ