অষ্টম শ্রেণি পাসে বিআরটিসিতে বড় নিয়োগ

অষ্টম শ্রেণি পাসে বিআরটিসিতে বড় নিয়োগ
অষ্টম শ্রেণি পাসে বিআরটিসিতে বড় নিয়োগ   © সংগৃহীত

নিয়োগে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশন (বিআরটিসি)। এই প্রতিষ্ঠানে ১৬তম গ্রেডে বাস বা ট্রাকচালক (অপারেটর) গ্রেড-সি পদে ২৫০ জনকে অস্থায়ী ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে। আগ্রহী প্রার্থীদের সরাসরি বা কুরিয়ার সার্ভিস বা ডাকযোগে আবেদনপত্র পাঠাতে হবে। আবেদনের শেষ সময় ১৪ ডিসেম্বর। 

পদের নাম: বাস বা ট্রাকচালক (অপারেটর) গ্রেড-সি

পদসংখ্যা: ২৫০

যোগ্যতা: অষ্টম শ্রেণি পাস। পাবলিক সার্ভিস ভেহিকেলসসহ (পিএসভি) ভারী যানবাহন চালনায় কমপক্ষে দুই বছরের অভিজ্ঞতা অবশ্যই থাকতে হবে। যানবাহনের প্রাথমিক মেরামত এবং যানবাহনের ছোটখাটো খুচরা যন্ত্রাংশ সম্পর্কে জানাশোনা থাকতে হবে। পরিযান বিধি এবং মহাসড়ক সম্পর্কে অবশ্যই জ্ঞান থাকতে হবে। প্রার্থী মাদকাসক্ত প্রমাণিত হলে তিনি নিয়োগের অযোগ্য বিবেচিত হবেন।

বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা (গ্রেড-১৬)

যেসব জেলার নাগরিকদের আবেদনের প্রয়োজন নেই: ফরিদপুর, গোপালগঞ্জ, মাদারীপুর, মানিকগঞ্জ, শরীয়তপুর, টাঙ্গাইল, রাজবাড়ী, ময়মনসিংহ, নেত্রকোনা, কুমিল্লা, চাঁদপুর, লক্ষ্মীপুর, বাগেরহাট, কুষ্টিয়া, মাগুরা, মেহেরপুর, নড়াইল, বরগুনা, বরিশাল, ভোলা, পটুয়াখালী, ঝালকাঠি, পিরোজপুর, বগুড়া, জয়পুরহাট, নওগাঁ, পাবনা ও রংপুর।

বয়সসীমা
আগামী ১৪ ডিসেম্বর ২০২৩ তারিখে প্রার্থীর বয়সসীমা ১৮ থেকে ৩০ বছর। বীর মুক্তিযোদ্ধা বা শহীদ বীর মুক্তিযোদ্ধার সন্তান এবং শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়সসীমা ৩২ বছর।

আবেদন যেভাবে
আগ্রহী প্রার্থীদের সরাসরি বা কুরিয়ার সার্ভিস বা ডাকযোগে আবেদনপত্র পাঠাতে হবে।

আরও পড়ুন: এইচএসসি পাসে আগোরায় চাকরি

আবেদন ফি
‘চেয়ারম্যান বিআরটিসি’, ২১ রাজউক অ্যাভিনিউ, ঢাকা-১০০০ বরাবর যেকোনো বাণিজ্যিক ব্যাংক থেকে পরীক্ষার ফি বাবদ ২০০ টাকার ব্যাংক ড্রাফট/পে-অর্ডার (অফেরতযোগ্য) করে রসিদ আবেদনপত্রের সঙ্গে সংযুক্ত করতে হবে।

আবেদনপত্র পাঠানোর ঠিকানা: মোহম্মদ সাইদুর রহমান, জেনারেল ম্যানেজার (প্রশা. ও পার্সো.), বিআরটিসি, ২১ রাজউক অ্যাভিনিউ, ঢাকা-১০০০।

বিস্তারিত বিজ্ঞপ্তিটি দেখতে এখানে ক্লিক করুন


সর্বশেষ সংবাদ