নটর ডেম বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতার সুযোগ

নটর ডেম বিশ্ববিদ্যালয়
নটর ডেম বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে নটর ডেম বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ। উচ্চশিক্ষা প্রতিষ্ঠানটি ২টি পদে মোট ৭ জনকে নিয়োগ দেওয়া হবে। আগ্রহী প্রার্থীরা আগামী ৫ জুলাই পর্যন্ত আবেদন করতে পারবেন।

১) পদের নাম: সহকারী অধ্যাপক
পদ সংখ্যা ও বিভাগ: ইংরেজি (সাহিত্য)- ১টি
যোগ্যতা: ন্যূনতম ৬ বছরের বিশ্ববিদ্যালয়ে ইংরেজি সাহিত্য নিয়ে শিক্ষকতার অভিজ্ঞতা থাকতে হবে, পিএইচডি ডিগ্রি অগ্রাধিকার।

২) পদের নাম: প্রভাষক
পদ সংখ্যা ও বিভাগ: ইংরেজি- ১টি
যোগ্যতা: অনার্স ও মাস্টার্সে কমপক্ষে সিজিপিএ ৩.৫, মার্কিন যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য বা অস্ট্রেলিয়া থেকে ইংরেজি সাহিত্যে (এমএ বা পিএইচডি) পছন্দের, শিক্ষকতার অভিজ্ঞতাকে অগ্রাধিকার দেওয়া হবে, গবেষণায় আগ্রহ থাকা।

৩) পদের নাম: প্রভাষক
পদ সংখ্যা ও বিভাগ: ইংরেজি (ভাষাবিজ্ঞান)-০১টি
যোগ্যতা: অনার্স ও মাস্টার্সে সিজিপিএ কমপক্ষে ৩.৫, মার্কিন যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য বা অস্ট্রেলিয়া থেকে ভাষা/ভাষাবিজ্ঞানে উচ্চতর ডিগ্রিধারীকে অগ্রাধিকার দেওয়া হবে, শিক্ষাদানের অভিজ্ঞতাকে অগ্রাধিকার দেওয়া হবে, গবেষণার আগ্রহ থাকতে হবে।

৪. পদের নাম: সহকারী অধ্যাপক
পদ সংখ্যা ও বিভাগ: আইন- ১টি
যোগ্যতা: ন্যূনতম এলএলএম এলএলবিসহ (সম্মান)  ডিগ্রি পাবলিক/বিদেশী বিশ্ববিদ্যালয় থেকে, OBE পাঠ্যক্রমের সাথে ন্যূনতম ৬ বছরের বিশ্ববিদ্যালয়ের শিক্ষকতার অভিজ্ঞতা বাঞ্ছনীয়, ভালো যোগাযোগ দক্ষতা থাকা।

৫) পদের নাম: প্রভাষক
পদ সংখ্যা ও বিভাগ: আইন- ৩টি
যোগ্যতা: এলএলবি এবং এলএলএম এ কমপক্ষে সিজিপিএ ৩.৫, যাদের পিএইচডি আছে, প্রকাশনা, এবং শিক্ষাদানের অভিজ্ঞতা, বিশেষ করে OBE পাঠ্যক্রম এর সাথে তাদের অগ্রাধিকার দেওয়া হবে।

আবেদন যেভাবে: আগ্রহী ও যোগ্য প্রার্থীরা একটি সম্পূর্ণ সিভি এবং প্রয়োজনীয় নথিপত্র সহ আবেদন করবেন। আবেদনপত্র রেজিস্ট্রার, নটর ডেম ইউনিভার্সিটি বাংলাদেশ, ২/এ, আরামবাগ, মতিঝিল, জিপিও বক্স-৭, ঢাকা-১০০০-এ পাঠাতে হবে। শুধুমাত্র সংক্ষিপ্ত তালিকাভুক্ত প্রার্থীদের সাক্ষাৎকারের জন্য ডাকা হবে।


সর্বশেষ সংবাদ