বাংলাদেশে কর্মী নেবে বিশ্ব স্বাস্থ্য সংস্থা, বেতন দেড় লাখের বেশি

বিশ্ব স্বাস্থ্য সংস্থা
বিশ্ব স্বাস্থ্য সংস্থা  © লোগো

সম্প্রতি লোকবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে ওয়ার্ল্ড হেলথ অর্গানাইজেশন (ডব্লিউএইচও)। প্রতিষ্ঠানটি তাদের বাংলাদেশ অফিসে স্বাস্থ্য অর্থায়ন এবং সর্বজনীন স্বাস্থ্য কভারেজ / এসএসএ বিভাগে প্রোগ্রাম অফিসার পদে কর্মী নিয়োগ দেবে। আগ্রহীরা অনলাইনে আবেদন করতে হবে।

পদের নাম: প্রোগ্রাম অফিসার

পদসংখ্যা: নির্ধারিত নয়

আবেদনের যোগ্যতা: কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্বাস্থ্য বিজ্ঞান (মেডিসিন, জনস্বাস্থ্য বা সংশ্লিষ্ট বিষয়) বা সামাজিক/ব্যবস্থাপনা বিজ্ঞান (স্বাস্থ্য অর্থনীতি, অর্থনীতি, সমাজবিজ্ঞান, উন্নয়ন অধ্যয়ন, প্রশাসন বা সংশ্লিষ্ট বিষয়) চার বছরের স্নাতক ডিগ্রিসহ স্বাস্থ্য অর্থনীতি, স্বাস্থ্য নীতি ও পরিকল্পনা, জনস্বাস্থ্য বা অন্য কোনো প্রাসঙ্গিক ক্ষেত্রে স্নাতকোত্তর/মাস্টার্স ডিগ্রি থাকতে হবে।

এছাড়া সার্বজনীন স্বাস্থ্য কভারেজের উপর প্রশিক্ষণ/সংক্ষিপ্ত কোর্স, স্বাস্থ্য অর্থায়ন বা স্বাস্থ্য অর্থনীতির উপর প্রশিক্ষণ/সংক্ষিপ্ত কোর্স এবং প্রাথমিক স্বাস্থ্য সেবা প্রদানের উপর প্রশিক্ষণ/সংক্ষিপ্ত কোর্স করা থাকলে তা যোগ্যতা হিসেবে গণ্য হবে।

অভিজ্ঞতা: স্বাস্থ্য অর্থায়ন, স্বাস্থ্য অর্থনীতি বা স্বাস্থ্য ব্যবস্থার উন্নয়নের ক্ষেত্রে কমপক্ষে ৫ বছর কাজের অভিজ্ঞতা (প্রত্যক্ষ বা পরোক্ষভাবে) থাকতে হবে। এছাড়া স্বাস্থ্য অর্থনৈতিক বিশ্লেষণ,  প্রাথমিক স্বাস্থ্যসেবাকে কেন্দ্র করে স্বাস্থ্য ব্যবস্থার উন্নয়নে কাজ, সরকারি স্বাস্থ্য ব্যবস্থায়/সাথে কাজের অভিজ্ঞতা এবং জাতিসংঘ বা আন্তর্জাতিক সংস্থায়/এর সাথে কাজ করার অভিজ্ঞতা থাকলে অগ্রাধীকার দেয়া হবে।

এছাড়া এমএস ওয়ার্ড, এমএস এক্সেল, এমএস পাওয়ার পয়েন্ট, পরিসংখ্যানগত সফ্টওয়্যার (এসপিএসএস বা স্ট্যাটা) এবং অন্যান্য প্রয়োজনীয় প্রোগ্রামগুলিতে ভাল দক্ষতা থাকতে হবে।

কার্যকরী জ্ঞান এবং দক্ষতা:  বাংলাদেশের স্বাস্থ্য ব্যবস্থা এবং স্বাস্থ্য অর্থায়ন সম্পর্কে বোঝার ক্ষেত্রে ভালো জ্ঞান থাকতে হবে। স্বাস্থ্য প্রকল্পের জন্য কর্মপরিকল্পনা, এবং পর্যবেক্ষণ কাঠামো বিকাশ করার ক্ষমতা থাকতে হবে। গবেষণা প্রস্তাব বিকাশ, স্বাস্থ্য তথ্য বিশ্লেষণ এবং স্বাধীনভাবে প্রতিবেদন প্রস্তুত করার ক্ষমতা থাকতে হবে। বাংলা ও ইংরেজী ভাষায় সাবলীল হতে হবে।

বেতন ও অন্যান্য সুবিধাদি: মাসিক বেতন ১,৫৩,৬৯৫ টাকা (আলোচনা সাপেক্ষে)। এছাড়া প্রতিষ্ঠানের নীতিমালা অনুযায়ী বীমা ভাতা ও বিভিন্ন ছুটি প্রদান করা হবে।

আবেদন প্রক্রিয়া: আগ্রহীরা এই ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে পারবেন অথবা ভিজিট করুন https://www.who.int/bangladesh

আবেদনের শেষ সময়: ১৬ মার্চ ২০২৩

বিস্তারিত জানতে ক্লিক করুন এখানে