ক্যান্সার আক্রান্ত বিশ্ববিদ্যালয়ছাত্রী মারিয়া, প্রয়োজন ৫ লাখ টাকা

ক্যান্সার আক্রান্ত বিশ্ববিদ্যালয়ছাত্রী মারিয়া
ক্যান্সার আক্রান্ত বিশ্ববিদ্যালয়ছাত্রী মারিয়া  © সংগৃহীত

শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের মেধাবী ছাত্রী মারিয়া সাকী। বিশ্ববিদ্যালয়ের ৭৩তম ব্যাচের এই ছাত্রী বিরল জাতীয় ফুসফুস ক্যান্সারে আক্রান্ত। বর্তমানে তিনি বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। তার চিকিৎসার জন্য প্রয়োজন ৫ লক্ষ টাকা। অর্থের অভাবে পারছেন না চিকিৎসা চালিয়ে নিতে। তার আছে পাঁচ বছর বয়সী একটি শিশু সন্তান।

গত শুক্রবার (৩ ডিসেম্বর) তার প্রথম অস্ত্রপ্রচার সম্পন্ন হয়। যার মাধ্যমে তার দুটি কার্সিনয়েড টিউমার অপসারণ করা হয়েছে। পরবর্তীতে পরীক্ষা-নিরীক্ষায় ধরা পড়ে মারিয়ার বাম পাশের ফুসফুসে আরও ক্যান্সারবাহী টিউমার রয়েছে। টানা অপারেশনে মৃত্যুঝুঁকি থাকায় আপাতত সার্জারীর কাজ বন্ধ রয়েছে।

চিকিৎসকরা বলছেন, টিউমারগুলোকে সার্জারীর মাধ্যমে অপসারণ না করলে ক্যান্সার শরীরে দ্রুত ছড়িয়ে পড়বে। অপারেশনের সামগ্রিক চিকিৎসা ব্যবস্হা ব্যায়বহুল হওয়ায় তা বহন করা তার এবং তার পরিবারের জন্য প্রায় অসম্ভব হয়ে পড়েছে।

উল্লেখ্য, সে গত ৫ বছর ধরে অসুস্থ কিন্তু রোগ ধরতে না পারায় সঠিক চিকিৎসা করাতে পারেননি। বর্তমান তার ফুসফুসে ক্যান্সার ধরা পড়েছে।  তাই তিনি সম্পূর্ণ সুস্থ ও স্বাভাবিক জীবন ফিরে পেতে ক্যান্সারের চিকিৎসায় অপারেশনের খরচ চালানোর জন্য আপনাদের সবার সহযোগীতা কামনা করেছেন।

সাহায্য পাঠাতে যোগাযোগ করুন: 

এ/সি: ০৩৭১১২০১৭১৪৪৩, আল-আরাফাহ ইসলামি ব্যাংক লিমিটেড, মোহাম্মদপুর কৃষি মার্কেট শাখা।

বিকাশ: ০১৯৩১০৫৩১১২( পার্সোনাল),

রকেট: ০১৫৩৮৮২৪০৯৩।


সর্বশেষ সংবাদ