ভর্তি পরীক্ষার দিনক্ষণ নির্ধারণে মার্চের শুরুতে বসবে রাবি কর্তৃপক্ষ

  © টিডিসি ফটো

শিগগির ২০২১-২০২২ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণি ভর্তি কার্যক্রম শুরু করতে যাচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি)। এ লক্ষ্যে একটি ভর্তি কমিটি করার পর বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিনদের সঙ্গে বসবে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। সেখানে দ্বিতীয়বার ভর্তি পরীক্ষার সুযোগ রাখার বিষয়সহ অন্যান্য ইস্যুগুলো আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, চলতি ফেব্রুয়ারি মাসের শেষে কিংবা মার্চের শুরুতে নতুন ভর্তি কমিটি করে বৈঠকে বসবে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। সেখানে ভর্তি পরীক্ষার আয়োজনের দিনক্ষণ চূড়ান্তসহ সংশ্লিষ্ট অন্যান্য সিদ্ধান্ত নেওয়া হবে। পরবর্তীতে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের সভায় তা চূড়ান্তভোবে অনুমোদন দেওয়া হবে।

জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক সুলতান-উল ইসলাম বলেন, উচ্চ মাধ্যমিকের ফলাফল ইতোমধ্যে প্রকাশিত হয়ে গেছে, তাই দ্রুতই ভর্তি পরীক্ষার কার্যক্রমকে এগিয়ে নেওয়া হবে। এ বিষয়ে আমরা নতুন ভর্তি কমিটি করে শিগগিরই ডিনদের সাথে আলোচনা করে সিদ্ধান্ত নেবো।

তথ্যমতে, কয়েক বছর ধরে এ বিশ্ববিদ্যালয়ে দ্বিতীয়বার ভর্তি পরীক্ষা দেওয়ার সুযোগ নেই ভর্তিচ্ছু শিক্ষার্থীদের। এ নিয়ে চলতি মাসে ভর্তিচ্ছুরা বিশ্ববিদ্যালয়ের সামনের সড়ক অবরোধ করে বিক্ষোভ করে। এর আগে প্রশাসনের কাছে তারা স্মারকলিপিও প্রদান করেছেন।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. গোলাম সাব্বির সাত্তার বলেন, দ্বিতীয়বার ভর্তি পরীক্ষার সুযোগ রাখার বিষয়টি আমার একার উপর নির্ভর করছে না। বিশ্ববিদ্যালয়ের ডিনস কমিটি ও ভর্তি কমিটির সভায় আলোচনা করে এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

তিনি আরও বলেন, শিক্ষার্থীরা আমাদের কাছে দ্বিতীয়বার ভর্তি পরীক্ষার সুযোগ চেয়েছেন। আমরা তাদের বিষয়টি গুরুত্বের সাথে বিবেচনা করছি। কেননা দ্বিতীয়বার ভর্তি পরীক্ষার সুযোগ রাখার বিষয়ে শিক্ষামন্ত্রীও বলেছেন।


সর্বশেষ সংবাদ