চূড়ান্ত ভর্তির পরেও জাবিতে ৫২ আসন ফাঁকা, শীঘ্রই আসবে নতুন সিদ্ধান্ত

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) ২০২৩-২৪ শিক্ষাবর্ষ স্নাতক (সম্মান) প্রথম বর্ষের চূড়ান্ত ভর্তি শেষ। এখনো ৫২ টি আসন ফাঁকা রয়েছে। আসন পূরণের লক্ষ্যে নতুন সিদ্ধান্ত আসবে শীঘ্রই।

বুধবার (১১ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ভর্তি পরিচালনা কমিটির সদস্য সচিব ও ডেপুটি রেজিস্ট্রার (শিক্ষা) সৈয়দ মোহাম্মদ আলী রেজা দ্যা ডেইলি ক্যাম্পাসকে এসব কথা জানান। 

তিনি বলেন, এ পর্যন্ত আমরা তিন ধাপে ভর্তি নিয়েছি। চূড়ান্ত ভর্তির পর এখনো মোট ৫২ টি আসন ফাঁকা রয়েছে। আজকে বুধবার কেন্দ্রীয় ভর্তি পরিচালনার কমিটিতে সিদ্ধান্ত হয়েছে প্রথম বর্ষের ক্লাস শুরুর আগে নতুন বিজ্ঞপ্তি প্রকাশ করার মাধ্যমে মেধা তালিকা অনুযায়ী ফাঁকা আসনগুলো পূরণ করা হবে।

জানা গেছে, ৫২ টি আসনের মধ্যে গাণিতিক ও পদার্থ বিষয়ক অনুষদে (এ ইউনিট) ছেলে শিক্ষার্থী ও মেয়ে শিক্ষার্থীর জন্য যথাক্রমে ১৭ ও ৮ টি, সমাজবিজ্ঞান অনুষদে (বি ইউনিট) ৩ ও ১টি, কলা ও মানবিকী অনুষদে (সি ইউনিট) ৭ ও ১০ টি, জীববিজ্ঞান অনুষদে (ডি ইউনিট) ৩ ও ২ টি করে আসন ফাঁকা আছে  এবং নাটক ও নাট্যতত্ত্ব বিভাগে (সি ১ ইউনিট) ১ টি ছেলে শিক্ষার্থীর আসন ফাঁকা আছে।

উল্লেখ্য, গত ২১ শে জুলাই থেকে ২৫ জুলাই জাবিতে চূড়ান্ত ভর্তি সম্পন্ন হয়। এ বছর ফাঁকা আসন পূরণের জন্য এ পর্যন্ত ৩ বার মেধাতালিকা প্রকাশ করা হয়েছে। 


সর্বশেষ সংবাদ