গুচ্ছের ‘সি’ ইউনিটের পরীক্ষা সম্পন্ন, উপস্থিতি ৯৬ শতাংশ 

পরীক্ষার হল পরিদর্শন করছেন জবি ভিসি
পরীক্ষার হল পরিদর্শন করছেন জবি ভিসি  © টিডিসি ফটো

২০২২-২৩ শিক্ষাবর্ষে গুচ্ছভুক্ত ২২টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ‘সি’ (বাণিজ্য) ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে। শনিবার দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত দেশের ১৯ টি কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হয়। ‘সি’ ইউনিটের পরীক্ষায় সারাদেশে ৯৬ শতাংশ পরীক্ষার্থী অংশগ্রহণ করে। 

গুচ্ছ ভর্তি পরীক্ষার টেকনিক্যাল কমিটির আহবায়ক এবং চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. নাছিম আখতার এই তথ্য জানান। তিনি বলেন, শিক্ষার্থীরা নির্বিঘ্নে পরীক্ষায় অংশগ্রহণ করতে পেরেছে। সুষ্ঠুভাবে ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে। ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য মোট ৩৯ হাজার ৮৬৪ জন আবেদন করেছিল। তার মধ্যে পরীক্ষায় অংশ নেয় ৩৮ হাজার ৩৪৮ জন। অর্থাৎ প্রায় ৯৬ শতাংশ (৯৬.১৯৭ শতাংশ ) পরীক্ষার্থী পরীক্ষা দিয়েছে। 

এদিকে জগন্নাথ বিশ্ববিদ্যালয় কেন্দ্রে পরীক্ষায় অংশগ্রহণ করে ৯৫.৭৬ শতাংশ পরীক্ষার্থী। বিশ্ববিদ্যালয়ের বিজনেস স্টাডিজ অনুষদের ডিন অধ্যাপক ড. মো. গোলাম মোস্তফা জানান, জবি ক্যাম্পাসে ১২ হাজার ৮৪৩ জনের আসন বিন্যাস সাজানো হলেও এখানে অংশ নেয় ১২ হাজার ২৯৬ জন এবং উইলস লিটল ফ্লাওয়ার স্কুল এন্ড কলেজে ৩ হাজার ৭৮ জনের আসন বিন্যাস সাজানো হলেও এখানে অংশ নেয় ২ হাজার ৯৪৭ জন। অর্থাৎ জবি কেন্দ্রে মোট ১৫ হাজার ৯২১ জন পরীক্ষা দিতে আবেদন করলেও মোট অংশ নেয় ১৫ হাজার ২৪৩ জন। 

ভর্তি পরীক্ষা শেষে গুচ্ছ ভর্তি কমিটির যুগ্ম আহবায়ক ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক বলেন, কোনো প্রকার অপ্রীতিকর ঘটনা ছাড়াই ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে। কোথাও কোনো ধরনের অভিযোগ পাওয়া যায়নি।  দ্রুত সময়ের মধ্যেই পরীক্ষার ফল প্রকাশের চেষ্টা করব। 

আগামী ৩ জুন এ (বিজ্ঞান) ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। গুচ্ছ ভর্তি পরীক্ষার আহবায়ক কমিটি সূত্রে জানা যায়, এবার জুন মাসেই সার্বিক ভর্তি কার্যক্রম শেষ করে জুলাই মাস থেকে গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়গুলোতে প্রথম বর্ষের ক্লাস শুরু করার পরিকল্পনা আছে।


সর্বশেষ সংবাদ