জিপিএ-৫ এ শীর্ষস্থান ধরে রেখেছে বগুড়া সরকারি আজিজুল হক কলেজ

সরকারি আজিজুল হক কলেজ
সরকারি আজিজুল হক কলেজ  © সংগৃহীত

এইচএসসি পরীক্ষা-২০২১ প্রকাশিত ফলাফলে এবারও জিপিএ-৫ এ শীর্ষস্থান দখল করে রেখেছে সরকারি আজিজুল হক কলেজ। এবার কলেজটি থেকে মোট শিক্ষার্থী অংশ নেয় ১ হাজার ৬৬৩ জন এবং পাশ করেছে ১ হাজার ৬৬০ জন। যার মধ্যে জিপিএ-৫ পেয়েছে ১ হাজার ৫৫১ জন।

মাত্র ৩ জন অকৃতকার্য হয়েছে। তবে তারা অসুস্থ্যতার কারনে পরিক্ষায় অংশগ্রহণ করতে পারে নি বলে জানিয়েছেন সরকারি আজিজুল হক কলেজের শিক্ষক সুব্রত কুমার সাহা। তিনি বলেন, জিপিএ-৫ প্রাপ্তিতে আমাদের ছেলে-মেয়েরা কলেজের সুনাম ধরে রেখেছে। আশা করছি ভবিষ্যতে ফলাফল আরও ভাল হবে।

জিপিএ-৫ পাওয়ার দিক থেকে দ্বিতীয় এবং তৃতীয় অবস্থানে আছে বিয়াম মডেল স্কুল এন্ড কলেজ এবং আর্মড পুলিশ ব্যাটালিয়ন পাবলিক স্কুল এন্ড কলেজ। শতভাগ পাশ করেছে দুই প্রতিষ্ঠান শিক্ষার্থীরা। বিয়াম মডেল কলেজ থেকে এবার পরীক্ষা দিয়েছে ২৯৯ জন এবং জিপিএ-৫ পেয়েছে ২৪৯ জন। আর্মড পুলিশ ব্যাটালিয়ন পাবলিক স্কুল এন্ড কলেজ থেকে এবার পরীক্ষা দিয়েছে ৪৮৭ জন যার মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৪০১ জন।

আরও পড়ুন: এইচএসসিতে ফেনী কলেজে পাশের হার ৯৮.৫৬ শতাংশ, জিপিএ-৫ ৬৪৭

জিপিএ-৫ এর দিক থেকে পরবর্তী অবস্থানে আছে যথাক্রমে বগুড়া ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজ (জিপিএ-৫ এর হার ৮২.০৭ শতাংশ) , আরডিএ ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজ (জিপিএ-৫ এর হার ৭৭.৯৬ শতাংশ) এবং বগুড়া পুলিশ লাইন্স স্কুল এন্ড কলেজ (জিপিএ-৫ এর হার ৭৭.৬৯ শতাংশ)।

হারম্যান মাইনার কলেজ থেকে ৪৭ জন পরিক্ষা দিয়ে শতভাগ পাশ করেছে। জিপিএ-৫ পেয়েছে ৩৬ জন। এছাড়াও সরকারি মুজিবুর রহমান মহিলা কলেজের পাশের হার ৯৯.৪৪ শতাংশ এবং জিপিএ-৫ এর হার ৬০.৬৮ শতাংশ। সরকারি শাহ সুলতান কলেজ এর পাশের হার ৯৯.২৮ শতাংশ এবং জিপিএ-৫ এর হার ৫৪.১০ শতাংশ।


সর্বশেষ সংবাদ