ভুল প্রশ্নে আলিম পরীক্ষা নেওয়া কেন্দ্র সচিব বহিষ্কার

ধুমাইটারী সিদ্দিকীয়া ফাজিল (ডিগ্রি) মাদরাসা
ধুমাইটারী সিদ্দিকীয়া ফাজিল (ডিগ্রি) মাদরাসা  © ফাইল ছবি

গাইবান্ধার সুন্দরগঞ্জে আলিম পরীক্ষার কেন্দ্র সচিব ওয়াই এম আব্দুল্লাহকে বহিষ্কার করা হয়েছে। ভুল প্রশ্নপত্রে আলিম পরীক্ষা নেওয়ায় সোমবার (২৯ আগস্ট) দায়িত্ব অবহেলার দায়ে তার বিরুদ্ধে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পরীক্ষা পরিচালনা কমিটি ও পরীক্ষা নিয়ন্ত্রকের সিদ্ধান্ত মোতাবেক বহিষ্কার করা হয় তাকে।

সুন্দরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ নূর এ আলম এ তথ্য নিশ্চিত করেছেন। রোববার উপজেলার ধুমাইটারী সিদ্দিকীয়া ফাজিল (ডিগ্রি) মাদরাসা কেন্দ্রে এ ঘটনা ঘটে। ওয়াই এম আব্দুল্লাহ মাদরাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ।

পরিক্ষার্থী-অভিভাবক ও সংশ্লিষ্টরা জানায়, রোববার ধুমাইটারী সিদ্দিকীয়া ফাজিল (ডিগ্রি) মাদরাসা কেন্দ্রে ইংরেজি প্রথম পত্র পরীক্ষা হয়। এতে ২৩৪ জন পরীক্ষার্থীর মধ্যে ২২৬ উপস্থিত ছিলেন। এ সময় অনিয়মিত শিক্ষার্থীদের প্রশ্নপত্রে নিয়মিতদের পরীক্ষা নেওয়া হয়েছে। ভুল প্রশ্নপত্রে পরীক্ষা দেওয়ার পর শিক্ষার্থীরা ফলাফল নিয়ে দুশ্চিন্তায় পড়েন।

ট্যাগ অফিসার ও উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মো. জাফর আহমেদ লস্কর বলেন, বিষয়টি পরীক্ষা চলাকালে কেউ জানায়নি। ভুল প্রশ্নপত্রে পরীক্ষা হলে এর দায় কেন্দ্র সচিবের।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আব্দুল মমিন মণ্ডল বলেন, ভুল প্রশ্নপত্রে পরীক্ষায় নেওয়া ঠিক হয়নি। যদি বোর্ড চায়, তাহলে এ প্রশ্নপত্রের আলোকে খাতা দেখার নির্দেশ দিতে পারে। তবেই ফলাফল আসবে বলে জানান তিনি।

এ বিষয়ে কথা বলতে কেন্দ্র সচিব ওয়াই এম আব্দুল্লাহ’র সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে সহকর্মীকে দিয়ে ফোন রিসিভ করেন এবং কথা বলতে রাজি নন বলে জানান।

ইউএনও মোহাম্মদ-নূর-এ আলম বলেন, পরীক্ষা পরিচালনা কমিটির সিদ্ধান্ত এবং পরীক্ষা নিয়ন্ত্রকের পরামর্শে কেন্দ্র সচিবকে বহিষ্কার করা হয়েছে। তার লিখিত বক্তব্য বোর্ডে পাঠানো হয়েছে। আনুষঙ্গিক কোনো ব্যবস্থা বোর্ড নিতে চাহলে নেবে। নতুন কেন্দ্র সচিবকে দায়িত্ব দেওয়া হচ্ছে বলে জানান তিনি।


সর্বশেষ সংবাদ