ঢাবির মুহসীন হল সাহিত্য সংসদের নতুন কমিটি

ঢাবির মুহসীন হল সাহিত্য সংসদের নতুন কমিটি
ঢাবির মুহসীন হল সাহিত্য সংসদের নতুন কমিটি  © ফাইল ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয়ের হাজী মুহম্মদ মুহসীন হল সাহিত্য সংসদের আগামী এক বছরের জন্য নতুন কার্যকরী কমিটি ঘোষণা করা হয়েছে। এতে সভাপতি হিসেবে দায়িত্ব পেয়েছেন আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী মোস্তফা আকিল ও সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পেয়েছেন ব্যাংকিং এন্ড ইন্স্যুরেন্স বিভাগের শিক্ষার্থী ফারহান ইশরাক।

রোববার (১৭ এপ্রিল) হাজী মুহম্মদ মুহসীন হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. মাসুদুর রহমান কর্তৃক অনুমোদিত এবং সাবেক কমিটির সভাপতি সাখাওয়াত হোসেন শান্ত ও সাধারণ সম্পাদক মতিউর মহসিন সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে উক্ত কমিটি ঘোষণা করা হয়।

কমিটিতে সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পেয়েছেন উক্ত হলের তৃতীয় বর্ষের শিক্ষার্থী মো. জাফর আলী ও আব্দুর রহমান রাসেল। যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্বপ্রাপ্ত হয়েছেন মো. সুজন সরদার ও নাবিল হাসান। এছাড়া সাংগঠনিক সম্পাদক হয়েছেন হারুন অর রশিদ হিমু ও মো. আনন্দ মিয়া। উক্ত কমিটিতে দপ্তর সম্পাদকের দায়িত্ব পালন করবেন সাদেকুর রহমান সানি এবং এতে প্রচার সম্পাদক হিসেবে আছেন শাহারিয়ার নাজিম শাওন।

আরও পড়ুন: ঢাবি ক্যাম্পাসের সার্বিক নিরাপত্তা নিয়ে মতবিনিময় সভা

তাছাড়াও অর্থ সম্পাদক আরিফ হাসান, গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক আলী রেজা আল মামুন, নাট্য সম্পাদক আহমেদ হোসেন জনি, তথ্য ও প্রযুক্তি সম্পাদক হযরত আলী, পাঠাগার সম্পাদক খালেদ হাসান শান্ত, বিতর্ক সম্পাদক সাব্বির হোসেন খোকা, পাঠচক্র সম্পাদক সাইফ আল ইহতিশাম, প্রশিক্ষণ সম্পাদক জামিল আহমেদ ও আপ্যায়ন সম্পাদক সবুজ আহমেদ সাগর।

আর কার্যনির্বাহী সদস্য হিসেবে উক্ত কমিটিতে আছেন গোলাম মোস্তফা, আনোয়ার হোসেন রনি, মাসুম বিল্লাহ, সাব্বির হোসেন শিশির, মো. মোজাহিদুল ইসলাম, মো. সিফাত উল্লাহ ও মুশফিকুর রহমান।

সদ্য দায়িত্বপ্রাপ্ত সভাপতি মোস্তফা আকিল বলেন, সকলের সহযোগিতায় সাহিত্য সংসদের কার্যক্রমকে এগিয়ে নিয়ে যেতে আমরা প্রতিশ্রুতিবদ্ধ।

সাধারণ সম্পাদক ফারহান ইশরাক বলেন, আমরা বিশ্বাস করি, সাহিত্যের মাঝেই রয়েছে শান্তির সুর। এই সুরকে আমরা পৌঁছে দিতে চাই সকলের মাঝে।

সহ-সভাপতি মো. জাফর আলী বলেন, করোনা সংকটের কারণে আমাদের সাংগঠনিক কার্যক্রম অনেকটাই বাধাগ্রস্ত হয়েছিল। আমরা আশা করি, ভবিষ্যতে যেকোনো পরিবেশেই, নব উদ্যমে দূর্বার গতিতে এগিয়ে যাবে আমাদের সাহিত্য সংসদ।


সর্বশেষ সংবাদ