জাবির নবীন শিক্ষার্থীদের ক্লাস অনলাইনে, শুরু ৯ মার্চ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক সম্মান প্রথম বর্ষের পাঠদান আগামী ৯ মার্চ থেকে অনলাইনে শুরু হচ্ছে। বৃহস্পতিবার (৩ মার্চ) বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার ও ভর্তি পরিচালনা কমিটির সচিব আবু হাসান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আগামী ৯ মার্চ (বুধবার) ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক সম্মান প্রথম বর্ষের পাঠদান আগামী ৯ মার্চ থেকে অনলাইনে শুরু হবে। পাশাপাশি এতে শিক্ষার্থীদের ইন্সটিটিউশনাল মেইল খোলার ব্যাপারেও নির্দেশনা দেয়া হয়েছে।

এতে বলা হয়েছে, শিক্ষার্থীরা আগামী ৮ মার্চ থেকে নিম্নোক্ত ওয়েবসাইটের https://juniv.edu/student-email/apply লিংকে গিয়ে ইন্সটিটিউশনাল মেইলের আবেদন করতে পারবে। উল্লেখিত লিংকে মেইল খোলার শর্তাবলি দেয়া আছে।

আরও পড়ুন: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ‘বসন্ত’ ভাবনা

তবে সশরীরে উপস্থিত না হয়ে সংশ্লিষ্ট বিভাগের সাথে শিক্ষার্থীদের যোগাযোগ ও ক্লাস ম্যানেজমেন্ট ঠিক কীভাবে হবে তা জানতে ডেপুটি রেজিস্ট্রার আবু হাসানের সাথে মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

তবে নাম প্রকাশে অনিচ্ছুক একজন কর্মকর্তা জানান, সংশ্লিষ্ট বিভাগের কাছে ভর্তিকৃত শিক্ষার্থীদের তথ্য প্রদান করা হবে। আপাতত সংশ্লিষ্ট বিভাগ তাদের মত করে বিষয়টি পরিচালনা করবে।

এ বিষয়ে জীববিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. আব্দুল জব্বার বলেন, পরীক্ষা পরিচালনা কমিটির সিদ্ধান্ত অনুযায়ী ৮ মার্চ প্রথম বর্ষের ক্লাস শুরু হওয়ার কথা থাকলেও ভিসি পরিবর্তন হওয়ায় সময় পরিবর্তন হয়েছে।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ২০২০-২০২১ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা ৯ নভেম্বর শুরু হয়ে ২২ নভেম্বর পর্যন্ত চলে। দশটি অনুষদে প্রায় ৩৪ টি বিভাগ ও তিনটি ইইন্সটিটিউটে ১৮৮৯ সিটের বিপরীতে ৩ লাখ, ৭ হাজার ৯৭৮ জন প্রতিযোগিতা করে।


সর্বশেষ সংবাদ