সমস্যা সমাধানে ঢাবির জিয়া হলে ছাত্রলীগের মতবিনিময় সভা

ছাত্রলীগের মতবিনিময় সভা
ছাত্রলীগের মতবিনিময় সভা  © টিডিসি ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হলের শিক্ষার্থীদের বিভিন্ন সংকট ও সমস্যা সমাধানের পরিকল্পনা বাস্তবায়নে মতবিনিময় সভা করেছে ছাত্রলীগ মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হল শাখা।

মঙ্গলবার (১ মার্চ) বিকাল পাঁচটায় হলের মুক্তমঞ্চে হলের বিভিন্ন বর্ষের প্রায় তিন শতাধিক শিক্ষার্থীর অংশগ্রহণে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

হল ছাত্রলীগের সাধারণ সম্পাদক হাসিবুল হোসেন শান্তের সঞ্চালনায় ও হল ছাত্রলীগ সভাপতি আজহারুল ইসলাম মামুনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হল প্রাধ্যক্ষ অধ্যাপক ড. মোহাম্মাদ বিল্লাল হোসেন।

এ সময় শিক্ষার্থীরা হলটির বিভিন্ন সমস্যা ও সমাধানের বেশ কিছু উপায় নিয়ে কথা বলেন। এর মধ্যে বেশিরভাগ শিক্ষার্থীই হলের সৌন্দর্য বর্ধন করা, খাবারের মান বৃদ্ধি, ক্যান্টিনের খাবারের দাম নির্দিষ্ট করা,হলের ভেতরে ফার্মেসীর দোকান বা প্রাথমিক চিকিৎসার জন্য প্রয়োজনীয় ওষুধপ্রাপ্তির বিষয়টি নিশ্চিত করা, শহীদ মিনার স্থাপন, বন্ধ মেস চালু করা,পকেট গেইট করা,বাইক রাখার জন্য একটি বাইক স্ট্যান্ড করা, মসজিদে এসির ব্যবস্থা ও তার সৌন্দর্য বর্ধন, মুক্তমঞ্চে লাইটিং এর ব্যবস্থা,রিডিং রুম চালু করা,হলের ময়লা ও আবর্জনাগুলো নিয়মিত পরিষ্কার করা, হলের ওয়াইফাই সমস্যাসহ প্রায় ৩০ টি সমস্যার কথা তুলে ধরেন।

আরও পড়ুন: ইউক্রেনের হয়ে যুদ্ধ করছেন বাংলাদেশি তায়িব

শিক্ষার্থীদের সমস্যার কথা শুনে সভাপতির বক্তব্যে আজহারুল ইসলাম মামুন বলেন,মুক্তিযোদ্ধা হল ছাত্রলীগের উদ্যোগে আমরা সাধারণ শিক্ষার্থী ও হল প্রসাশনকে নিয়ে হলের শিক্ষার্থীদের সংকট ও নানান সমস্যা নিয়ে মতবিনিময় সভা করি, উক্ত মতবিনিময় সভায় শিক্ষার্থীরা তাদের সমস্যা গুলো এবং হলের সমস্যা গুলো তুলে ধরেছেন যা আমরা বাস্তবায়নের প্রতিশ্রুতি দিয়েছি একই সাথে হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. মোহাম্মদ বিল্লাল হোসেন স্যার কথা দিয়েছেন তিনি ধাপে ধাপে প্রতিটি সমস্যা নির্মূল করবেন।

সাধারণ সম্পাদক হাসিবুল হোসেন শান্ত বলেন, শিক্ষার্থীরাই হলের প্রাণ। হল প্রশাসনের সাথে সবসময় যেহেতু সাধারণ শিক্ষার্থীদের যোগাযোগ সম্ভব হয় না, সেই জায়গা থেকে চেষ্টা করেছি সাধারণ শিক্ষার্থীদের সকল দাবি ও প্রয়োজনের সাথে হল প্রশাসনের প্রত্যক্ষ সংযোগ সৃষ্টি করার। শিক্ষার্থীদের সকল যৌক্তিক দাবি আমার দাবি আর সেই দাবিগুলো নিয়েই মুক্তিযোদ্ধা হল ছাত্রলীগ কাজ করবে।

প্রধান অতিথির বক্তব্যে প্রাধ্যক্ষ অধ্যাপক ড. মোহাম্মাদ বিল্লাল হোসেন বলেন, শিক্ষার্থীদের জন্য আমার দরজা সবসময় খোলা। তারা যে সমস্যাগুলোর কথা বলেছে এগুলো আমি স্বল্প,মধ্যম ও দীর্ঘ এই তিন ধাপে বাস্তবায়ন করব। আমি সর্বোচ্চ চেষ্টা করবো যেভাবে শিক্ষার্থীদের জন্য সুবিধা হয় সেভাবে কাজ করার।


সর্বশেষ সংবাদ