ঢাবিতে সশরীরে ক্লাস বন্ধের আভাস

ঢাকা বিশ্ববিদ্যালয়
ঢাকা বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

দেশে করোনাভাইরাস পরিস্থিতির অবনমন হওয়ায় ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) সশরীরে ক্লাস বন্ধের আভাস মিলেছে। কেন্দ্রীয়ভাবে কিংবা নিজ নিজ বিভাগ আলাদাভাবে অনলাইন ক্লাস নেয়ার নির্দেশনা পেতে পারে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ঢাবির প্রায় প্রতিটি হলেই ১৫-২০ জন শিক্ষার্থীর জ্বর-ঠান্ডাসহ করোনার উপসর্গ দেখা দিয়েছে। অধিকাংশ বিভাগের ক্লাস সংকট থাকায় এখনো গাদাগাদি করে ক্লাসে বসতে হচ্ছে। এই অবস্থায় শিক্ষার্থীদের নিরাপত্তার কথা বিবেচনা করে অনলাইনে ক্লাসের দিকেই অগ্রসর হচ্ছে ঢাবি।

এ প্রসঙ্গে জানতে চাইলে ঢাবি উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল বলেন, আমরা সার্বক্ষনিকভাবে করোনাভাইরাস পরিস্থিতি পর্যবেক্ষণ করছি। আমোদের কোনো বিভাগ চাইলে অনলাইনে ক্লাস নিতে পারে। এ সংক্রান্ত নির্দেশনা বিভাগগুলোকে দেয়া হয়েছে।

আরও পড়ুন: গ্রীষ্মকালীন ছুটি কমালো ঢাবি

তিনি বলেন, করোনা পরিস্থিতির এই সময় এমনিতে আমাদের বিভাগগুলোকে ৪০ শতাংশ ক্লাস অনলাইনে আর ৬০ শতাংশ ক্লাস সশরীরে নেয়ার নির্দেশনা দেয়া আছে। তবে কেউ চাইলে পুরোপুরি অনলাইনে ক্লাস নিতে পারে। আমাদের একটি বিভাগ ইতোমধ্যে অনলাইনে ক্লাস নিচ্ছে।

অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল আরও বলেন, পরিস্থিতি যদি আরও খারাপ হয় তাহলে আমরা কেন্দ্রীয়ভাবে অনলাইন ক্লাস নেব। বিষয়টি নিয়ে উপাচার্য মহোদয়সহ সবার সাথে আলোচনা করে আমাদের করণীয় কী তা ঠিক করা হবে।

আরও পড়ুন: ঢাবিতে ডাস্টবিন থেকে নবজাতকের মরদেহ উদ্ধার

এদিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোনো শিক্ষার্থীর মধ্যে করোনাভাইরাসের উপসর্গ দেখা দিলে দ্রুত করোনা পরীক্ষার নির্দেশনা দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এজন্য বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে সকাল ৮টা থেকে রাত ১০টার মধ্যে যোগাযোগ করতে বলা হয়েছে।


সর্বশেষ সংবাদ