ঢাবির বঙ্গমাতা হল

হতাশা-মানসিক চাপ নিরসনে অনলাইনে ছাত্রীদের কাউন্সেলিংয়ের ব্যবস্থা

বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হল
বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হল  © সংগৃহীত

নভেল করোনাভাইরাসের কারণে গত ১৫ মাস ধরে বন্ধ রয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়সহ দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান। ঘরবন্দি এই সময়ে  শিক্ষার্থী মানসিক চাপ, অস্থিরতা ও হতাশাসহ বিভিন্ন সমস্যা দেখা দিয়েছে। এ সময়ে সারা দেশে আত্মহত্যা করেছে দেড়শরও বেশি শিক্ষার্থী।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলের উদ্যোগে হলের ছাত্রীদের মানসিক স্বাস্থ্য সুরক্ষার জন্য প্রতি রবিবার রাত ৮টায় বিশেষ সেমিনার অনুষ্ঠিত হবে।

করোনা পরিস্থিতিতে দীর্ঘ ছুটি, নিয়মিত শিক্ষা কার্যক্রম বন্ধ থাকা, স্বাস্থ্য ঝুঁকিসহ নানা কারণে সৃষ্ট ছাত্রীদের মানসিক চাপ, অস্থিরতা ও হতাশাসহ বিভিন্ন সমস্যা নিরসনে জুমে নিয়মিত মানসিক স্বাস্থ্য সুরক্ষা বিষয়ক এই সেমিনার অনুষ্ঠিত হবে বলে আজ শনিবার (১২ জুন) এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাবির বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলের খণ্ডকালীন সাইকোলজিস্ট উম্মে সাঈমা সিদ্দিকা সেমিনারে মানসিক স্বাস্থ্য সুরক্ষার নানা কৌশল নিয়ে আলোচনা করবেন। এছাড়া, যে সকল ছাত্রীর জরুরি স্বাস্থ্য সেবা দরকার তারা ফেসবুকের মেসেঞ্জারের মাধ্যমে প্রতি শনি, সোম ও বুধবার রাত ৭টা থেকে ৯টা পর্যন্ত সাইকোলজিস্টের সঙ্গে যোগাযোগ করতে পারবে।

সেমিনারে অংশগ্রহণ করতে ইচ্ছুক শিক্ষার্থীদের এই নাম্বারে (০১৭১৮-৭৭১৪৮৫) ভাইবার ও হোয়াটসআপের মাধ্যমে যোগাযোগ করতে বলা হচ্ছে। তাছাড়া ফেসবুকের মেসেঞ্জারেও (www.facebook.com/saima.siddika.1) যোগাযোগ করা যাবে।


সর্বশেষ সংবাদ