বৃত্তি প্রদান করা হলো ঢাবির ১০ প্রতিবন্ধী শিক্ষার্থীকে

বৃত্তি প্রদান অনুষ্ঠানে অতিথিবৃন্দ ঢাবির এক প্রতিবন্ধী শিক্ষার্থীকে বৃত্তি তুলে দেন
বৃত্তি প্রদান অনুষ্ঠানে অতিথিবৃন্দ ঢাবির এক প্রতিবন্ধী শিক্ষার্থীকে বৃত্তি তুলে দেন  © টিডিসি ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বিজনেস স্টাডিজ অনুষদের অধীনে বিভিন্ন বিভাগের দশজন মেধাবী ও আর্থিকভবে অসচ্ছল প্রতিবন্ধী শিক্ষার্থীকে ‘দবির-সোহানী-সুরাইয়া ফাউন্ডেশন বৃত্তি’ প্রদান করা হয়েছে। 

বুধবার (১৩ ডিসেম্বর) সন্ধ্য়ায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজনেস স্টাডিজ অনুষদের অধ্যাপক আবদুল্লাহ ফারুক মিলনায়তনে এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল শিক্ষার্থীদের হাতে এই বৃত্তি তুলে দেন।

এ সময় ঢাবি উপাচার্য বলেন, ‘আর্থিকভাবে প্রতিবন্ধী শিক্ষার্থীদের জন্য সমাজের বিত্তবান ব্যক্তিবর্গ, বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ছাত্র ও সমাজসেবকদের এগিয়ে আসতে হবে। তাদের (প্রতিবন্ধী শিক্ষার্থীরা) মেধা থাকা সত্ত্বেও শারিরীক অক্ষমতার ফলে অর্থনৈতিক সংকটের কারণে পিছিয়ে যাচ্ছে। তাদের পাশে দাড়ালে তাদের শারীরিক অক্ষমতাকে জয় করে মেধার স্বাক্ষর রেখে দেশ ও জাতির  সার্বিক উন্নয়নে অবদান রাখবে। এতে করে অন্য প্রতিবন্ধী শিক্ষার্থীদের অনুপ্রাণিত করবে। 

অনুষ্ঠানে বক্তব্য রাখেন ঢাবি মার্কেটিং বিভাগের প্রফেসর ড. রাজিয়া বেগম, দবির-সোহানী-সুরাইয়া ফাউন্ডেশনের সভাপতি চৌধুরী মোহাম্মদ হানিফ শোয়েব এবং সহ-সভাপতি মো. আতাউর রহমান।

বৃত্তি প্রাপ্তরা হলেন—মো. নুর-ই-আলম সিদ্দিক সাইমন ও মাহিউল ইসলাম (ব্যবস্থাপনা বিভাগ), মো. মাহবুব হাসান (অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেম বিভাগ), আবুবকর সিদ্দিক ও মো. শিবলু হাসান (মার্কেটিংবিভাগ), মো. রাজা মিয়া (ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগ), মোহাম্মদ আবু রায়হান (ব্যাংকিং অ্যান্ড ইন্স্যুরেন্স বিভাগ), মো. হাসান (ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেম বিভাগ), রাহুল বিশ্বাস (ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগ) এবং ইলিয়াস  তালুকদার (ইন্টার-ন্যাশনাল বিজনেস বিভাগ )।

উল্লেখ্য, এর আগে একই অনুষ্ঠানে আর্থিকভাবে প্রতিবন্ধী শিক্ষার্থীদের সহায়তা প্রদানের লক্ষ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজনেস স্টাডিজ অনুষদ এবং দবির-সোহানী-সুরাইয়া ফাউন্ডেশনের মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়।


সর্বশেষ সংবাদ