‘ছাত্রলীগ নিয়ে কেন নিউজ হয়েছে’ বলেই চবিতে সাংবাদিককে মারধর

মোশাররফ শাহ
মোশাররফ শাহ  © সংগৃহীত

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে মোশাররফ শাহ নামের এক সাংবাদিককে মারধর করেছেন শাখা ছাত্রলীগ সভাপতি রেজাউল হক রুবেলের নেতৃত্বাধীন সিএফসি গ্রুপের কর্মীরা। মোশাররফ বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সদস্য ও প্রথম আলোর বিশ্ববিদ্যালয় প্রতিনিধি। বর্তমানে তিনি চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

রোববার (২৪ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে ক্যাম্পাসের দ্বিতীয় কলা ও মানববিদ্যা অনুষদের সামনে তাকে মারধর করা হয়। ‘ছাত্রলীগ নিয়ে কেন নিউজ হয়েছে’ বলেই মোশাররফকে মারধর শুরু করেন শাখা ছাত্রলীগের কর্মীরা।

মোশাররফ জানান, ছাত্রলীগের সংঘর্ষ, ভাঙচুর, প্রধান প্রকৌশলীকে মারধরসহ সাম্প্রতিক বিষয় নিয়ে কথা বলতে বেলা সাড়ে ১১টার দিকে উপাচার্যের কার্যালয়ে যাচ্ছিলাম। এ সময় নতুন কলা ও মানববিদ্যা অনুষদের সামনে আসলে ১৫-২০ জন ছাত্রলীগ কর্মী আমাকে প্রথমে পেছন থেকে ধাক্কা দেন। এরপর ছাত্রলীগ নিয়ে কেন প্রতিবেদন করেছি, তা জানতে চান। এসব বলতে বলতেই তাদের কয়েকজন আমার কপালে, মুখে কিলঘুষি, বুকে লাথি দেয়, হাতেও আঘাত করে।

মোশাররফ বলেন, মারধরের সময় তারা আমাকে পরবর্তীতে ছাত্রলীগ নিয়ে আর কোন প্রতিবেদন না ছাপানোর জন্য হুমকি দেন। তারা বলেন, আর যদি নিউজ করিস, তারপর দেখব তোরে কে বাঁচাতে আসে। ছাত্রলীগকে নিয়ে কোন নিউজ হবে না।

পরে আহত অবস্থায় মোশাররফকে বিশ্ববিদ্যালয় চিকিৎসা কেন্দ্রে প্রাথমিক চিকিৎসা দিয়ে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

তার শারীরিক অবস্থা বর্ণনা করে বিশ্ববিদ্যালয় চিকিৎসা কেন্দ্রের প্রধান চিকিৎসা কর্মকর্তা মো. আবু তৈয়ব বলেন, মোশাররফের কপালে চার সেলাই দিতে হয়েছে। তার হাতেও আঘাত রয়েছে। এক্সরে করাতে হবে। বর্তমানে তাকে উন্নত চিকিৎসা জন্য চমেকে পাঠানো হয়েছে।

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি সিএফসির নেতা রেজাউল হক রুবেল দ্যা ডেইলি ক্যাম্পাস বলেন, এ ঘটনায় যারা জড়িত তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। আমি খোঁজ নিচ্ছি।


সর্বশেষ সংবাদ