চাঁদার টাকা তুলতে গিয়ে মারধরের শিকার জাবি ছাত্র

সৌমিক সরকার
সৌমিক সরকার  © সংগৃহীত

বহিরাগত দুইজনের কাছে চাঁদা দাবি করে নিজেই মারধরের শিকার হয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) এক ছাত্র। মারধরের শিকার সৌমিক সরকার উদ্ভিদ বিজ্ঞান বিভাগের ৪৮ ব্যাচের শিক্ষার্থী। তিনি বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে থাকেন। 

জানা যায়, গত ১ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ের সেন্ট্রাল ফিল্ডে দুইজন বহিরাগতকে আটক করে পাঁচ হাজার টাকা দাবি করেন সৌমিক। ওই টাকা নিতে সৌমিক বিশ্ববিদ্যালয়ের পার্শ্ববর্তী এলাকা ইসলামনগরের এক দোকানের বিকাশ নাম্বার দেন। পরে সৌমিক ওই টাকা নিতে তার ঘনিষ্ঠ এক ব্যক্তিকে দোকানে পাঠান। এ সময় ওই ব্যক্তি টাকা নিতে গেলে ক্যাম্পাসের ৪৩ ব্যাচের এক শিক্ষার্থী তাকে জিজ্ঞাসাবাদ করলে তিনি সৌমিকের নাম বলেন। পরে সৌমিক ওই টাকা নিতে গেলে তাকে মারধর করেন ক্যাম্পাসে সাবেক শিক্ষার্থীসহ ওই এলাকার কয়েকজন।

আরও পড়ুন: শপথ নিয়ে জুনিয়রদের র‌্যাগ দিলেন বড় ভাইয়েরা

প্রত্যক্ষদর্শী এবং ৪৩ ব্যাচের ওই শিক্ষার্থীর বরাতে জানা যায়, গত ১ সেপ্টেম্বর ইসলামনগর এলাকায় সৌমিকের সাথে কয়েকজনের ঝামেলা বাঁধে। তাকে কয়েকজন ধরে মারধর করে এবং তাদেরকে বলতে শোনা যায় ‘এই তুই ছিনতাইকারী’। তখন স্থানীয় কয়েকজন জটলা দেখে এগিয়ে যান এবং বিষয়টি থামিয়ে দেন।

তবে এ বিষয়ে অভিযুক্ত সৌমিক সরকার ঘটনার সত্যতা অস্বীকার করে বলেন, ‘এ ধরণের কোনো ঘটনাই ঘটেনি। এসব শুনে আমার কাছে সবকিছু গড়মিল লাগছে।’ তার শরীরে মারের দাগের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, ‘কয়েকদিন আগে আমি বাইক এক্সিডেন্ট করেছি।’

এ ঘটনার কথা স্বীকার করেছেন বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর মো. রনি হোসাইন। তিনি বলেন, এমন একটা ঘটনা নিয়ে বিশ্ববিদ্যালয়ের ৪৩ ব্যাচের এক শিক্ষার্থী ভুক্তভোগী বহিরাগত দুজনকে নিয়ে আসেন। তবে বহিরাগত দুজন কোনো অভিযোগ দেননি। কিন্তু আমরা ঘটনাটি তদন্ত করছি। অভিযোগের সত্যতা পাওয়া গেলে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।


সর্বশেষ সংবাদ