৪ দফা দাবিতে চবিতে শিক্ষার্থীদের অবস্থান, গণস্বাক্ষর কর্মসূচি

  © টিডিসি ফটো

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) চলমান সংকট নিরসনে ৪ দফা দাবিতে সাধারণ শিক্ষার্থীদের অবস্থান ও গণস্বাক্ষর সংগ্রহ কর্মসূচি পালিত হয়েছে। গণস্বাক্ষরের পর উপাচার্য বরাবর স্মারকলিপি দেওয়া হয়। স্বারকলিপি গ্রহণ করেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. নুরুল আজিম সিকদার। আজ রবিবার (১০ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১১টার দিকে শহীদ মিনারে এ কর্মসূচি পালন করা হয়।

শিক্ষার্থীদের দাবিগুলো হল, সাধারণ শিক্ষার্থীদের নামে দেওয়া অজ্ঞাতনামা মামলা প্রত্যাহার করতে হবে, আহত শিক্ষার্থীদের পরিপূর্ণ সুস্থতার দায়ভার বিশ্ববিদ্যালয় প্রশাসনকে নিতে হবে, শাটল ট্রেনে সকলের সিট নিশ্চিত, ফিটনেস বিহীন বগি ও ইঞ্জিন সংস্করণ এবং ক্যাম্পাসে অভ্যন্তরীণ চক্রাকার বাস সার্ভিস চালু করতে হবে এবং চবি মেডিকেলে অভিজ্ঞ ডাক্তার এবং পর্যাপ্ত মেডিসিন ও পরিবহন বৃদ্ধি করতে হবে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. নুরুল আজিম সিকদার দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, শিক্ষার্থীদের দেওয়া স্মারকলিপি পেয়েছি। তাদের দাবিগুলোর মধ্যে মামলা প্রত্যাহারের যে বিষয়টি। সেখানে কোন নিরপরাধ ছেলে শাস্তি পাবেনা। আর বাকি বিষয়গুলো নিয়ে সিদ্ধান্ত জানানো হবে।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার রাত সোয়া ৯টার দিকে ক্যাম্পাসের অদূরে চৌধুরীহাট এলাকায় শাটল ট্রেন দুর্ঘটনার পর ক্যাম্পাসে ব্যাপক ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনায় বিশ্ববিদ্যালয় প্রশাসন ১৪ শিক্ষার্থীর নাম উল্লেখ সহ অজ্ঞাতপরিচয় আরও ১ হাজার জনকে আসামি করে দুটি মামলা করেছে কর্তৃপক্ষ। 


সর্বশেষ সংবাদ