চবির শিক্ষক ক্লাবে তাণ্ডব, প্রক্টর-পুলিশের গাড়িসহ অর্ধশতাধিক যান ভাঙচুর

  © টিডিসি ফটো

শাটল ট্রেনে দুর্ঘটনার জেরে ভিসি বাসভবন ও পুলিশ ফাঁড়ি ছাড়াও বিশ্ববিদ্যালয় শিক্ষক ক্লাবে তাণ্ডব-ভাঙচুর চালিয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। এসময় বিশ্ববিদ্যালয়ের প্রক্টরের গাড়িসহ ক্যাম্পাসে থাকা অর্ধশত যানবাহন ভাঙচুর করেছে তারা।

জানা যায়, বৃহস্পতিবার রাত সাড়ে ৮টার দিকে চট্টগ্রামে বটতলী স্টেশন থেকে ছেড়ে আসা ক্যাম্পাসগামী শাটল ট্রেন চৌধুরীহাট এলাকায় আসলে গাছের সঙ্গে ধাক্কা লেগে অন্তত ১৫ শিক্ষার্থী আহত হয়। এরপর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ক্যাম্পাসের গেট বন্ধ করে দিয়ে সড়কে আগুন দেয়।

এসময় পুলিশ বাঁধা দিতে আসলে বিশ্ববিদ্যালয়ের পুলিশ ফাড়ি ভাঙচুর করে তারা। এরপর মিছিল নিয়ে প্রথমে ভিসির বাসভবনের সামনে অবস্থান করলেও পরবর্তীতে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা ভিসির বাসভবনের ভেতরে প্রবেশ করে ভাঙচুর ও লুটপাট করে।

পরবর্তীতে শিক্ষক ক্লাবের ভেতরে প্রবেশ করে ভাঙচুর ও তাণ্ডব চালানো হয়। তাছাড়া ক্যাম্পাসে প্রক্টরের গাড়ি, শিক্ষক-শিক্ষার্থীদের বাস, পুলিশের গাড়ি, পরিবহন দপ্তরের বাসসহ অর্ধশত গাড়ি ভাঙচুর করেছে তারা।

আন্দোলনরত শিক্ষার্থীরা জানান, আগেই প্রশাসন বারবার জানিয়েছি আমাদের শাটলের বিষয়ে। শাটলে পর্যাপ্ত বগি নাই। প্রশাসন এ বিষয়ে জানা সত্ত্বেও কোন পদক্ষেপ গ্রহণ করেনি। পর্যাপ্ত বগি না থাকায় শহরে যেতে হলে অনেক সময় ছাঁদে ওঠা লাগে। আজকের এ দুর্ঘটনা প্রশাসনের অবহেলায় ঘটেছে। আমার ভাইয়ের রক্তের মূল্য দিবে কিভাবে প্রশাসন? এ প্রশাসনের পদত্যাগ চাই।

 

সর্বশেষ সংবাদ