যৌথভাবে গবেষণা করবে ঢাবির পরিসংখ্যান ইনস্টিটিউট ও আইসিডিডিআরবি

ঢাবির কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ এবং আইসিডিডিআরবি’র নির্বাহী পরিচালক ড. তাহমিদ আহমেদ সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন
ঢাবির কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ এবং আইসিডিডিআরবি’র নির্বাহী পরিচালক ড. তাহমিদ আহমেদ সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন  © টিডিসি ফটো

‘যৌন ও প্রজনন স্বাস্থ্যের অগ্রগতি এবং অধিকার’ শীর্ষক প্রকল্পের আওতায় জনস্বাস্থ্য বিষয়ক গবেষণা কার্যক্রম পরিচালনা করবে ঢাকা বিশ্ববিদ্যালয় পরিসংখ্যান গবেষণা ও শিক্ষণ ইনস্টিটিউট এবং আন্তর্জাতিক উদরাময় গবেষণা কেন্দ্র, বাংলাদেশ (আইসিডিডিআরবি)। এ লক্ষ্যে সোমবার (৭ আগস্ট) দু’পক্ষের মধ্যে এক সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ এবং আইসিডিডিআরবি’র নির্বাহী পরিচালক ড. তাহমিদ আহমেদ নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে এই সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।  

ঢাকা বিশ্ববিদ্যালয় কোষাধ্যক্ষের কার্যালয়ে অনুষ্ঠিত এই সমঝোতা স্মারক অনুষ্ঠানে পরিসংখ্যান গবেষণা ও শিক্ষণ ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক ড. তামান্না হাওলাদার, আইসিডিডিআরবি’র সিনিয়র পরিচালক ডা. শামস্ এল আরেফিন, ঢাবি জনসংযোগ দফতরের পরিচালক মাহমুদ আলম, বিশ্ববিদ্যালয়ের কয়েকজন শিক্ষক এবং আইসিডিডিআরবি’র উচ্চপদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এ সমঝোতা স্মারকের আওতায় আইসিডিডিআরবি এবং ঢাকা বিশ্ববিদ্যালয় পরিসংখ্যান গবেষণা ও শিক্ষণ ইনস্টিটিউট জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে জনস্বাস্থ্য বিষয়ক যৌথ গবেষণা কার্যক্রম পরিচালনা করবে। চুক্তি অনুযায়ী উভয় প্রতিষ্ঠান নিজেদের মধ্যে শিক্ষক, গবেষক ও উদ্ভাবন বিনিময় করবে। এছাড়া, উভয় প্রতিষ্ঠান যৌথভাবে সেমিনার, কর্মশালা ও প্রশিক্ষণ কর্মসূচির আয়োজন করবে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ এ সমঝোতা স্মারক স্বাক্ষর করায় আইসিডিডিআরবি কর্তৃপক্ষকে আন্তরিক ধন্যবাদ জানিয়ে বলেন, এর মাধ্যমে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, গবেষক ও শিক্ষার্থীরা উপকৃত হবে।


সর্বশেষ সংবাদ