ত্যাগের মহিমায় উজ্জীবিত করবে ঈদুল আজহা: ঢাবি ভিসি

অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান
অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান  © ফাইল ছবি

পবিত্র ঈদুল আজহা উপলক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীসহ সবাইকে আন্তরিক শুভেচ্ছা জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। এ উপলক্ষ্যে তিনি সবার অনাবিল সুখ, শান্তি, সমৃদ্ধি, সুস্থতা ও মঙ্গল কামনা করেন। মঙ্গলবার (২৭ জুন) এক শুভেচ্ছা বার্তায় তিনি এ আশা প্রকাশ করেন।

উপাচার্য বলেন, ত্যাগের মহিমায় ভাস্বর পবিত্র ঈদুল আজহা মুসলিম সম্প্রদায়ের অন্যতম প্রধান ধর্মীয় উৎসব। এই উৎসব সবার মধ্যে গড়ে তোলে পারস্পরিক সৌহার্দ্য, ভ্রাতৃত্ববোধ, পরমতসহিষ্ণুতা ও সম্প্রীতি। ত্যাগের মহিমায় উজ্জীবিত হয়ে আত্মশুদ্ধির মাধ্যমে পবিত্র ঈদুল আজহা সবার জীবন আনন্দে পরিপূর্ণ করে তুলবে।

অধ্যাপক আখতারুজ্জামান বলেন, বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে একটি প্রযুক্তিনির্ভর, অন্তর্ভুক্তিমূলক, মানবিক, উন্নত ও সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে ঢাকা বিশ্ববিদ্যালয় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

পাশাপাশি মানসম্পন্ন শিক্ষা ও গবেষণার মাধ্যমে অসাম্প্রদায়িক, প্রগতিশীল এবং মানবিক মূল্যবোধসম্পন্ন দেশপ্রেমিক প্রজন্ম গড়ে তোলার লক্ষ্যে সম্মিলিতভাবে কাজ করার জন্য বিশ্ববিদ্যালয় পরিবারের সদস্যসহ সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান তিনি।

আরও পড়ুন: পরিবার ছেড়ে ক্যাম্পাসেই ঈদ তাঁদের, সুরক্ষিত রাখবেন জবি

দেশে আগামী ২৯ জুন (বৃহস্পতিবার) পবিত্র ঈদুল আজহা উদযাপিত হবে। ঈদুল আজহা বেশি পরিচিত কোরবানির ঈদ নামে। পশু কোরবানির মাধ্যমে মুসলমানরা এই ঈদ উদযাপন করে থাকেন।

রাজধানীতে কোরবানির ঈদের প্রধান জামায়াত হবে জাতীয় ঈদগাহ মাঠে সকাল সাড়ে ৭টায়। তবে দুর্যোগপূর্ণ আবহাওয়া থাকলে ঈদগাহের বদলে আধাঘণ্টা পিছিয়ে সকাল ৮টায় জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হবে।

এদিকে, প্রতি বছরের মত এবারও বায়তুল মোকাররম জাতীয় মসজিদে পাঁচটি ঈদের জামাত পর্যায়ক্রমে অনুষ্ঠিত হবে, যার প্রথমটি হবে সকাল ৭টায়। এররপর পর্যায়ক্রমে সকাল ৮টা, ৯টা, ১০টা ও বেলা পৌনে ১১টায় হবে চারটি জামাত। 


সর্বশেষ সংবাদ