রাবি শিক্ষকদের লেখা ৫টি বইয়ের মোড়ক উন্মোচন

রাবিতে বইয়ের মোড়ক উন্মোচন
রাবিতে বইয়ের মোড়ক উন্মোচন   © টিডিসি ফটো

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) সায়েন্স ক্লাব আয়োজিত চার দিনব্যাপি ‘অমর একুশে গ্রন্থ কুটির-২০২৩’ বই মেলায় চার শিক্ষকের লেখা ৫টি বইয়ের মোড়ক উন্মোচন করা হয়েছে। সোমবার (২০ ফেব্রুয়ারি) বিকেল সাড়ে ৫টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ বুদ্ধিজীবী চত্বরের সামনে বইগুলোর মোড়ক উন্মোচন করেন বিশ্ববিদ্যালয় সাবেক উপ-উপাচার্য মুহম্মদ নূরুল্লাহ।

মোড়ক উন্মোচিত বইগুলো হল- বায়োএথিক্স (বিধান চন্দ্র দাস), বিবিধ সম্ভার (মো: বাদশাহ আলম ও মো: আব্দুল্লাহ), উজান পাখির চোখ (মাহফুজুর রহমান আকন্দ), হঠাৎ সন্ধ্যা নামে (শিহাবুল ইসলাম) এবং পূর্ব চতুর্দশী (শিহাবুল ইসলাম)। 

এসময় মুহাম্মদ নূরুল্লাহ বলেন, বই উন্মোচন অনুষ্ঠান রাজশাহী বিশ্ববিদ্যালয় সায়েন্স ক্লাব প্রথমবারের মত আয়োজন করেছে। এই উদ্যোগকে স্বাধুবাদ জানাই। বই কখনও একজন মানুষকে খারাপ পথে নিয়ে যাবে না। আমরা চাই বইয়ের প্রচার আরও বৃদ্ধি পাক। সকালকে বইয়ের সাথে সম্পর্ক করার জন্য আহবান জানান তিনি। 

আরও পড়ুন: ইবি ছাত্রীকে বিবস্ত্র করে নির্যাতন— যা বললেন অভিযুক্তরা

মোড়ক উন্মোচন অনুষ্ঠানে সায়েন্স ক্লাবের সভাপতি সভাপতি আবিদ হাসান বলেন, মোড়ক উন্মোচনের আয়োজন এবারই প্রথম। ভবিষ্যতে এ অনুষ্ঠানটি আরও বড় পরিসরে আয়োজন করা হবে। নতুন লেখকদের উৎসাহ প্রদানের জন্য আমাদের এই আয়োজন। আগামীকাল রাজশাহী বিশ্ববিদ্যালয় সায়েন্স ক্লাবের ম্যাগাজিনের মোড়ক উন্মোচন হবে একই মঞ্চে। আমরা এই বইমেলায় লেখক ও পাঠকদের মধ্যে মেলবন্ধন করতে সক্ষম হয়েছি। 

এসময় উপস্থিত ছিলেন সায়েন্স ক্লাবের উপদেষ্টা অধ্যাপক ড: তারিকুল হাসান, বিভিন্ন লেখকসহ সায়েন্স ক্লাবের সদস্যরা। অমর একুশে গ্রন্থ কুটির-২০২৩ এর সার্বিক সহযোগিতায় আছে বাংলা টিফিন।


সর্বশেষ সংবাদ