জাবির হলে শিক্ষার্থী নির্যাতনের প্রতিবাদ ছাত্র ফ্রন্টের

জাবিতে ছাত্র ফ্রন্টের মানববন্ধন
জাবিতে ছাত্র ফ্রন্টের মানববন্ধন  © সংগৃহীত

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের গেস্ট রুমে প্রথম বর্ষের শিক্ষার্থীদের গালি-গালাজ ও নির্যাতনের অভিযোগে মানববন্ধন করেছে বিশ্ববিদ্যালয় শাখা সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট। বৃহস্পতিবার দুপুর ২টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহিদ মিনার প্রাঙ্গণে এ মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়।

ছাত্রফ্রন্ট জাবি শাখার সাধারণ সম্পাদক আরিফুল ইসলামের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের স্নাতকোত্তরের শিক্ষার্থী মুজিবুর রহমান শিশির।

এ সময় তিনি বলেন, বিভিন্ন সময়ে প্রশাসন তাদের প্রয়োজনে ক্ষমতাসীন ছাত্র রাজনৈতিক দলকে লেলিয়ে দিয়ে বিভিন্ন যৌক্তিক আন্দোলন বানচাল করে দেয়। আজকে আমরা এখানে দাঁড়িয়েছি সচেতনতার জায়গা থেকে ও অধিকারের জায়গা থেকে। গণরুমে শিক্ষার্থীদের যে নির্যাতন তা অবিলম্বে বন্ধ করতে হবে। তার সাথে যারা এই ন্যক্কারজনক ঘটনার সঙ্গে জড়িত তাদের সবাইকে চিহ্নিত করে শাস্তির আওতায় আনতে হবে।

আরও পড়ুন: জাবিতে সাংবাদিক নির্যাতনের ঘটনায় বহিষ্কার ১১ ছাত্রলীগ কর্মী

সমাপনী বক্তব্যে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট জাবি শাখার সভাপতি আবু সাঈদ বলেন, যারা সন্ত্রাসী ও দুর্বৃত্তপনা করে যাচ্ছে প্রশাসন তাদের প্রকাশ্যে ও নির্লিপ্তভাবে ছায়া দিয়ে আসছে। যারা র‌্যাগিং করে তারা শুধু এই বিশ্ববিদ্যালয়ের নয় এই দেশেরও শত্রু। বঙ্গবন্ধু হলের ঘটনাটি প্রকাশ্যে এসেছে তবে প্রত্যেকটা হলেই গণরুম ও গেস্টরুমের নামে প্রতি রাতে শিক্ষার্থীদের নির্যাতন-নিপীড়ন করা হচ্ছে।

সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের গেস্ট রুমে প্রথম বর্ষের শিক্ষার্থীদের র‌্যাগিংয়ের একটি ভিডিও চিত্র ভাইরাল হয়। এতে দ্বিতীয় বর্ষের শিক্ষার্থীরা প্রথম বর্ষের শিক্ষার্থীদের অকথ্য ভাষায় গালি-গালাজ করতে দেখা যায়।


সর্বশেষ সংবাদ