দেশে বর্তমানে ইন্টারনেট ব্যবহারকারী ১৩ কোটি

জুনাইদ আহমেদ পলক
জুনাইদ আহমেদ পলক  © সংগৃহীত

দেশে বর্তমানে ১৩ কোটি ইন্টারনেট ব্যবহারকারী রয়েছেন- বলে জানিয়েছেন তথ্য ও যোগাযোগপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

শুক্রবার (২৩ সেপ্টেম্বর) ঢাকা বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়ামে ঢাকা বিশ্ববিদ্যালয় নাটোর জেলা ছাত্র কল্যাণ সমিতির ‘নবীনবরণ এবং কৃতী সংবর্ধনা ২০২২’ উপলক্ষে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

প্রতিমন্ত্রী বলেন, ২০১০ সালের ১১ নভেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা যখন ভোলা জেলার চর কুকরি- মুকরিতে ডিজিটাল সেন্টার উদ্বোধন করেন, তখন দেশে ইন্টারনেট ব্যবহারকারীর সংখ্যা ছিল ৫৬ লাখ।

জুনাইদ আহমেদ বলেন, ডিজিটাল সেন্টার উদ্বোধনকালে প্রধানমন্ত্রী তরুণদের পাশাপাশি একজন তরুণীকে উদ্যোক্তা হিসেবে নিয়োগের সিদ্ধান্ত  দিয়েছিলেন। বর্তমানে ৮ হাজার ৩৬৩টি ডিজিটাল সেন্টারে ১৬ হাজারের উপরে তরুণ-তরুণী উদ্যোক্তা হিসেবে কাজ করছেন। ডিজিটাল সেন্টারের উদ্যোক্তারা মানুষের দোরগোড়ায় ডিজিটাল সেবা পৌঁছে দিচ্ছে।

আরও পড়ুন: ইডেন কলেজে খাবারের দাম বেড়েছে, কমেছে মান।

তিনি আরও বলেন, প্রতি মাসে ১ কোটি  মানুষ এসব সেন্টার থেকে সেবা গ্রহণ করছে। সাড়ে ৬ লাখ ফ্রিল্যান্সার ঘরে বসেই দেশ-বিদেশে ব্যবসা করছে।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন নাটোর-৪ আসনের সংসদ সদস্য মো. আবদুল কুদ্দুস, নাটোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও নাটোর সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শরিফুল ইসলাম রমজান, বাংলাদেশ যুব মহিলা লীগের সহসভাপতি কোহেলী কুদ্দুসসহ শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন নাটোর জেলা ছাত্র কল্যাণ সমিতির সভাপতি সাব্বির সরকার।

এসময় বক্তারা শিক্ষার্থীদের মেধা ও প্রযুক্তির শক্তিকে কাজে লাগিয়ে নিজেদের আগামী দিনের উপযোগী করে গড়ে তুলতে আহ্বান জানান। অনুষ্ঠান শেষে নাটোর জেলার সাত উপজেলার সাতজন কৃতী শিক্ষার্থীর মধ্যে  ল্যাপটপ প্রদান করেন প্রতিমন্ত্রী।


সর্বশেষ সংবাদ