সহপাঠীর মাকে বাঁচাতে সহযোগিতা চান জাবি শিক্ষার্থীরা

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়  © সংগৃহীত

সহপাঠীর মায়ের কিডনী প্রতিস্থাপনের জন্য সবার কাছে সহযোগিতা চেয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ইংরেজি বিভাগের শিক্ষার্থীরা। 

জানা যায়, বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের চূড়ান্ত পর্বের শিক্ষার্থী ও জাহাঙ্গীরনগর থিয়েটারের সাধারণ সম্পাদক ওমর ফারুকের মা প্রায় দুই বছর যাবৎ কিডনী জনিত সমস্যায় ভুগছেন। তিনি ২০২০ সাল থেকে কুর্মিটোলা জেনারেল হাসপাতালের ডায়ালাইসিস ও নেফ্রোলজি ইউনিটের ইনচার্জ ফারুক আমিন তালুকদারের অধীনে ইবনে সিনা ডায়াগনস্টিক সেন্টারে সম্প্রতি চিকিৎসা নিচ্ছেন।

ডা. ফারুক আমিন জানান, রোগী Chronic Kidney Diseases with 5 Hypertension on Hemodialysis রোগে আক্রান্ত। শীঘ্রই ডান অথবা বাম কিডনী প্রতিস্থাপন না করা হলে তার জীবন নিয়ে আশঙ্কা থাকবে। কিন্তু তার নিকটাত্মীয়দের মধ্যে কিডনী দান করার মত কাউকে না পাওয়ায় দেশের অভ্যন্তরে চিকিৎসা করানো যাচ্ছে না।

আরও পড়ুন: ঢাবির প্রযুক্তি ইউনিটের সাক্ষাৎকার ২৪ সেপ্টেম্বর

তিনি আরো বলেন, চিকিৎসা চালিয়ে যাওয়া, নিয়মিত ডায়ালাইসিস করানো এবং কিডনী প্রতিস্থাপনের জন্য ৩০ লক্ষাধিক টাকা প্রয়োজন। তবে অর্থ সংগ্রহের কারণে কিডনী প্রতিস্থাপন দেরিতে হলে টাকার পরিমাণ বাড়তে থাকবে।

ওমর ফারুকের মা কে বাঁচাতে অক্লান্ত পরিশ্রম করছেন তার বন্ধুরা। ইংরেজি বিভাগের শিক্ষার্থী আলিফ মাহমুদ তাদেরই একজন। আলিফ বলেন, আমাদের এক সহপাঠীর মা মানে আমাদেরও মা। আমরা আমাদের সর্বোচ্চ চেষ্টা, শ্রম দিয়ে অর্থ সংগ্রহের কাজটি করে যাচ্ছি। নির্বিশেষে সকলের প্রতি অনেুরোধ থাকবে নিজ সামর্থ্য অনুযায়ী সর্বোচ্চ সহযোগিতার। পাশাপাশি আশেপাশের সামর্থ্যবানদেরও এই মানবিক আবেদনের বার্তাটি পৌছানোর অনুরোধ করছি।

আলিফ আরো বলেন, মায়ের অসুস্থতায় সন্তান স্বভাবতই ভেঙ্গে পড়ে। তার উপর এত বেশি টাকা সংগ্রহ করা ওমর ফারুকের পক্ষে সম্ভব হবে না যদি আমরা পাশে না দাড়াই। মায়ের পূর্ণ চিকিৎসা শেষ করতে আমরা সহপাঠীরা সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাব। সকলের সম্মিলিত প্রচেষ্টায় সফল হবো বলে আমরা আশাবাদী।

সহায়তা পাঠানো যাবে ওমর ফারুকের ব্যাংক ও মোবাইল ব্যাংকিং হিসাবে। ওমর ফারুকের ব্যাংক হিসাব নম্বর ০২০০০১৩৮২৮৬৫৬ (অগ্রনী ব্যাংক, জাবি শাখা),  
০১৬৭৯২৮৩১৪৯ (বিকাশ), 
০১৭৩৯৭৭৬৭০০২ (রকেট)  
০১৬৩৪০৯৫৫১৬ (নগদ- হাসিব) 


সর্বশেষ সংবাদ